ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

দুই ব্রাজিলিয়ানের জোড়া গোলে কিংসের বড় জয়

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, মে ৫, ২০২৩
দুই ব্রাজিলিয়ানের জোড়া গোলে কিংসের বড় জয়

বিশ্রামে ছিলেন ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো। তবে দলের সেরা তারকার অভাব বুঝতে দেননি বাকি দুই ব্রাজিলিয়ায়ন দরিয়েলতন গোমেজ ও মিগেল ফিগেইরা।

তাদের জোড়া গোলে দারুণ এক জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।  

ঘরের মাঠ কিংস অ্যারেনায় আজ মুক্তিযোদ্ধা সংসদকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যরা।  

ম্যাচ শুরুর দিকে দারুণ কিছু সুযোগ তৈরি করলেও কাজে লাগাতে পারেনি কিংসের আক্রমণভাগ। বরং স্রোতের বিপরীতে ৪০তম মিনিটে এগিয়ে যাওয়ার পথে ছিল মুক্তিযোদ্ধা। এমানুয়েল ইকেচুকুর শট ফিরিয়ে দেন গোলরক্ষক মেহেদি হাসান, ফিরতি বলে সেলেমানি ল্যান্ড্রির শটও আটকে দেন মেহেদি।  

৪২তম মিনিটে প্রতি আক্রমণে গোল আদায় করেন কিংসের মিগেল ফিগেইরা। বিশ্বনাথ ঘোষের কাটব্যাকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।  

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়ায় কিংস। ৫৩তম মিনিটে নিজেদের অর্ধ থেকে মিগেলের বাড়ানো পাস ধরে বক্সে ঢুকে ডান পায়ে নিখুঁত ফিনিশিংয়ে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড দরিয়েলতন।  

৭৬তম মিনিটে দরিয়েলতন ও মিগেলের দারুণ বোঝাপড়ায় ৩-০ করে ফেলে কিংস। মিগেলের পাস ধরে বক্সে ঢুকে পড়েন দরিয়েলতন। মুক্তিযোদ্ধার দুই ডিফেন্ডারকে পরাস্ত করে আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন তিনি। লিগে এটি তার ১৩তম গোল। এখন পর্যন্ত লিগের সর্বোচ্চ গোলদাতা এই ব্রাজিলিয়ান।

৮০তম মিনিটে ব্যবধান ৪-০ করেন কিংসের মিগেল ফিগেইরা। দারুণ দক্ষতায় মাঝমাঠ থেকে বল নিয়ে বক্সের সামনে থেকে বাম পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন তিনি। ফলে বড় জয় নিশ্চিত হয় কিংসের।

১৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টানা চতুর্থ লিগ শিরোপা জেতার পথে আরো এগিয়ে গেল কিংস। ১৪ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে মুক্তিযোদ্ধা।

এদিকে দিনের আরেক ম্যাচে বাংলাদেশ পুলিশ এফসিকে ৪-১ গোলে হারিয়েছে আবাহনী লিমিটেড। ১৪ ম্যাচে পয়েন্ট ৩০ নিয়ে দ্বিতীয় স্থানে আছে মারিও লেমোসের দল। ১৭ পয়েন্ট নিয়ে ছয়ে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।