ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সাফের ড্র ২১ মে, আসছে সাফ ক্লাব কাপ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, মে ৬, ২০২৩
সাফের ড্র ২১ মে, আসছে সাফ ক্লাব কাপ

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনের (সাফ) কংগ্রেস আজ (৬ মে) অনুষ্ঠিত হয়েছে। কংগ্রেসে সাফের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সহ নির্বাহী কমিটির কিছু শূণ্যপদ পূরণ হয়েছে।

 

এবারের কংগ্রেসে সাফ ক্লাব কাপ নিয়ে জোরালোভাবে আলোচনা করা হয়েছে। শীঘ্রই এই টুর্নামেন্ট চালু করার বিষয়ে আশাবাদী সাফের সভাপতি কাজী সালাউদ্দিন। এছাড়া আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের ড্রয়ের তারিখও ঘোষণা করেছেন তিনি। আগামী ২১ মে গড়াবে এবারের আসর।

আজ সাফের সভায় দুইটি বিষয়ে জোরালে আলোচনা হয়েছে। একটি ক্লাব কাপ, অন্যটি সাফের আমন্ত্রিত দল। ক্লাব কাপ নিয়ে সালাউদ্দিন বলেন, ‘আগামী বছর থেকে সাফ ক্লাব কাপ আয়োজনে আমরা খুব আশাবাদী। সামনের তিন মাস মার্কেটিং প্রতিষ্ঠান এ নিয়ে কাজ করবে। কিভাবে এটি বাস্তবায়ন করা যায়। এরপর আমরা সভার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব। ’

মূলত দক্ষিণ এশিয়ার ক্লাবগুলোকে নিয়ে সাফ ক্লাব কাপ আয়োজনের মূল প্রতিবন্ধকতা দেশগুলোর ঘরোয়া সূচি এবং স্পন্সর। এবার সেই বিষয়ে পদক্ষেপ নিচ্ছে সাফ। ২১ জুন থেকে ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে সাফ চ্যাম্পিয়নশিপ। সেই চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত সাতটি দলের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে।  

আগামী ১৫তারিখ পর্যন্ত আরেকটি দলের জন্য অপেক্ষা করা হবে বলে জানানো হয়েছে। এ প্রসঙ্গে সাফের সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘১২ মে’র পরিবর্তে ২১ মে ব্যাঙ্গালুরুতে সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। অষ্টম দলের জন্য ১৫ মে পর্যন্ত চেষ্টা করা হবে। ’

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।