ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

রিয়ালকে হারিয়েই সেই ‘যন্ত্রণা’ মেটালেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, মে ১৮, ২০২৩
রিয়ালকে হারিয়েই সেই ‘যন্ত্রণা’ মেটালেন গার্দিওলা

সেবার অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। হাতের মুঠোয় থেকে ম্যাচ ছিনিয়ে এনে ম্যানচেস্টার সিটিকে উপহার দিয়েছে হৃদয়বিদারক হার।

সেই হারের যন্ত্রণা এক বছরেও ভুলতে পারেননি কোচ পেপ গার্দিওলা। দুই লেগ মিলিয়ে হারতে হয়েছিল ৬-৫ ব্যবধানে।  এতো কাছে তবু কত দূরে- ফাইনালে উঠতে না পেরে তখন এমনটাই মনে হয়েছিল সিটির।

কে জানত ঠিক পরের মৌসুমেই আবারও সেমিফাইনালে মুখোমুখি হবে দুই দল। সেই হার থেকে শিক্ষা নিয়ে এবার যন্ত্রণা মেটালেন সিটি কোচ পেপ গার্দিওলা। তাতে খুব শান্তি লাগছে তার। প্রথম লেগে রিয়ালের মাঠে ১-১ গোলে ড্র করার পর দ্বিতীয় লেগে একপ্রকার অপ্রতিরোধ্য হিসেবে ধরা দেয় তার শিষ্যরা। ইতিহাদে রিয়ালকে ৪-০ গোলে উড়িয়ে দ্বিতীয়বারের মতো পা রাখে ফাইনালে।  

এই ম্যাচের মধ্য দিয়ে চ্যাম্পিয়নস লিগে তৃতীয় কোচ হিসেবে জয়ের সেঞ্চুরি করেন গার্দিওলা। কিন্তু এর থেকেও যন্ত্রণা দূর করার সুখে ভাসছেন তিনি, ‘গত মৌসুমটা আমাদের জন্য কঠিন ছিল। ওই সময় বিষ হজম করতে হয়েছিল আমাদের। এই এক মৌসুমে আমরা যত যন্ত্রণা ভোগ করেছি সেটা আজও (গতকাল) ছিল। গত মৌসুমে যা হয়েছিল, তা নিয়ে এক বছর ভয়ের মধ্যে কাটিয়েছিলাম আমরা। তবে আজ (গতকাল) নিজেদের যা ছিল সবকিছু নিয়েই মাঠে নেমেছি। ’

‘আমরা সেই হার মেনে নিয়েছি। এক বছর পর আমরা আবারও ফাইনালে। জীবন সবসময় আপনাকে দ্বিতীয় সুযোগ দেয়। তাই হার মানবেন না; চেষ্টা করে যাবেন বারবার। যখন আমি দেখেছিলাম যে ড্রয়ে আমাদের লড়াই রিয়াল মাদ্রিদের সঙ্গে, তখনই বলেছিলাম, ইয়েস, এটিই আমি চাই। আমি যে কারণে এটা চেয়েছিলাম, সেটির সবকিছুই আজকে মাঠে ফুটে উঠেছে। আমরা টানা তৃতীয় প্রিমিয়ার লিগ শিরোপা থেকে একটি ম্যাচ দূরে আছি- এবং তিন বছরে দ্বিতীয়বার চ্যাম্পিয়নস লিগ ফাইনাল খেলছি। এটাই ধারাবাহিকতা। ’

 
বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।