ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪৩০, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৭ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

শেষটা জয়ে রাঙালেন বুসকেতস-আলবা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, মে ২৯, ২০২৩
শেষটা জয়ে রাঙালেন বুসকেতস-আলবা

আগেই জানিয়েছিলেন মৌসুম শেষে ক্লাব ছাড়বেন তারা। এবার চেনা আঙিনায় খেলে ফেললেন নিজেদের শেষ ম্যাচটিও।

ক্যাম্প ন্যুতে তাদের বিদায় জানাতে হাজির হয়েছিলেন ৮৮ হাজার ৭৭৫ জন দর্শক। জমাটবাঁধা গ্যালারির সামনে শেষটা জয়েই রাঙালেন বুসকেতস ও জর্দি আলবা। লা লিগার শিরোপা আগেই নিশ্চিত করে রাখা বার্সেলোনা ৩-০ গোলে হারায় মায়োর্কাকে।

অদূর ভবিষ্যতের জন্য ক্যাম্প ন্যুতে এটাই ছিল শেষ ম্যাচ। কেননা এরপর শুরু হবে সংস্কার কাজ। তাই আগামী মৌসুমে হোম ম্যাচগুলো অলিম্পিক স্টেডিয়ামে খেলবে বার্সা। তাই গতকাল রাতের ক্যাম্প ন্যু ছিল কানায় কানায় পরিপূর্ণ।

ম্যাচের এক মিনিট না যেতেই উল্লাসে ফেটে পড়েন দর্শকরা। এর আগে অবশ্য মায়োর্কার কাছ থেকে গার্ড অব অনার পায় বার্সা। রেফারি বাঁশি বাজানোর পরপরই গাভির পাস থেকে স্বাগতিকদের এগিয়ে দেন আনসু ফাতি। ২৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই ফরোয়ার্ড। বিরতির পরও খুব একটা পাত্তা পায়নি মায়োর্কা। ৭০ মিনিটে বাঁ পায়ের দুর্দান্ত শটে ব্যবধান বাড়ান গাভি। এর ১০ মিনিট পরই মাঠ থেকে জর্দি আলবাকে তুলে নেন কোচ জাভি হার্নান্দেজ। বিদায় নেওয়ার সময় অশ্রুসিক্ত হয়ে পড়েন আলবা।

পুরো ৯০ মিনিট খেলেননি বুসকেতসও। ৮৫ মিনিটে ভক্তদের অভিবাদনে মাঠ থেকে শেষবারের মতো বিদায় নেন তিনি। ক্লাবটির হয়ে ৭২২ ম্যাচ খেলা এই মিডফিল্ডার বলেন, ‘যখন ছোট ছিলাম, তখন এখানে ম্যাচ দেখতে আসতাম। অ্যাওয়ে ম্যাচগুলো টিভিতে দেখতাম। বিশ্বের সেরা ক্লাবের অংশ হওয়ার যে গর্বের অনুভূতি সেটা কেউ কেড়ে নিতে পারবে না। আমি চলে যাচ্ছি তবে আমার যে স্বপ্ন ছিল তা পূরণ হয়েছে। এমনকি আমি যা কল্পনা করেছিলাম তার চেয়েও বেশি পেয়েছি। এটা বিদায় নয়, শিগগিরই দেখা হবে। ’

এদিকে শিরোপা নিশ্চিত করে রাখা বার্সার পয়েন্ট এখন ৩৭ ম্যাচে ৮৮। লিগের শেষ ম্যাচে সেল্টা ভিগোর মুখোমুখি হবে তারা।  

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa