ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ রবিউল আউয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাইটন থেকে লিভারপুলে আলিস্তার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুন ৫, ২০২৩
ব্রাইটন থেকে লিভারপুলে আলিস্তার

মৌসুম শেষে ঠিকানা বদল করলেন মাক আলিস্তার। ব্রাইটন ছেড়ে ইংলিশ জায়ান্ট লিভারপুলে যোগ দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী প্লে-মেকার।

প্রখ্যাত ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছেন। পরে ব্রিটিশ সংবাদমাধ্যম 'দ্য গার্ডিয়ান'-এ তিনি জানিয়েছেন, আলোচনার পর দুই পক্ষ চুক্তি স্বাক্ষরে রাজি হয়েছে। চুক্তি অনুযায়ী, পাঁচ বছরের চুক্তিতে অ্যানফিল্ডে যাচ্ছেন আলিস্তার। ২০২৬ সালের জুনে শেষ হবে চুক্তির মেয়াদ। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে করা হবে স্বাস্থ্য পরীক্ষা। এরপর আসবে আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষরের ঘোষণা।  

গত বিশ্বকাপের কয়েক সপ্তাহ আগে ব্রাইটনের সঙ্গে আলিস্তারের করা চুক্তি নবায়নের সময় বাই-আউট ক্লজের শর্ত জুড়ে দেওয়া হয়। অর্থের হিসাবে যা ৬০ মিলিয়ন পাউন্ডের চেয়ে কম। রোমানো জানিয়েছেন, লিভারপুল আলিস্তারের এই বাই-আউট ক্লজ পরিশোধ করবে। ওই চুক্তির আরও দুই মৌসুম বাকি ছিল। সেই সঙ্গে ছিল চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগও।  

২০২০ সালের মার্চে ব্রাইটনে যোগ দেওয়া আলিস্তারকে পেতে চেষ্টায় নেমেছিল ম্যানচেস্টার ইউনাইটেডও। কিন্তু আলিস্তার নিজেই নাকি লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপের অধীনে খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন। তার সেই ইচ্ছে পূরণ হয়েছে। মৌসুমে ক্লপের প্রথম সাইনিং আলিস্তারই। তবে এবার মিডফিল্ডকে শক্তিশালী করার জন্য বেশ আটঘাট বেঁধে মাঠে নামছেন অলরেডদের জার্মান কোচ। তার তালিকায় আছে বরুশিয়া বরুসিয়া মনশেনগ্লাডবাখের ফরাসি মিডফিল্ডার মানু কোনে এবং ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপ জয়ী দলের সদস্য লিলিয়ান থুরামের ছেলে কিফহেন থুরাম (নিসের মিডফিল্ডার)। দুজনেরই বয়স ২২ বছর। দুজনেই ফ্রান্সের বয়সভিত্তিক দলে খেলেছেন এবং এ বছর থুরাম জাতীয় দলেও ডাক পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa