ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

যে কারণে বেইজিংয়ে নামতেই মেসিকে ‘আটক’ করেছিল চীনের পুলিশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
যে কারণে বেইজিংয়ে নামতেই মেসিকে ‘আটক’ করেছিল চীনের পুলিশ

আর্জেন্টিনার জার্সিতে প্রীতি ম্যাচ খেলতে চীনে গিয়েছেন লিওনেল মেসি। কিন্তু বেইজিং বিমানবন্দরে নামতেই আর্জেন্টাইন ফরোয়ার্ডকে ‘আটক’ করেছিল চীনের পুলিশ।

যদিও দ্রুতই সমস্যার সমাধান করা হয়। কিন্তু ঘটনার দুইদিন পর বিষয়টি প্রকাশ্যে আসতেই বেশ আলোচনার জন্ম দিয়েছে।  

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে গত ১০ জুন প্রাইভেট প্লেনে নিজের বডিগার্ড এবং আনহেল দি মারিয়াসহ কয়েকজন সতীর্থকে নিয়ে বেইজিংয়ের উদ্দেশে উড়াল দেন মেসি। কিন্তু ভুল পাসপোর্ট নিয়ে যাওয়ায় তাকে বেইজিং বিমানবন্দরে আটকে দেওয়া হয়। আর্জেন্টিনা ও স্পেন- এই দুই দেশের নাগরিকত্ব আছে মেসির। কিন্তু আর্জেন্টিনার হয়ে খেলতে গেলেও তিনি নিয়ে যান স্পেনের পাসপোর্ট। এ কারণেই ঝামেলায় পড়তে হয় তাকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম 'ডেইলি মেইল' জানিয়েছে, সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসি নাকি চীনকে তাইওয়ান ভেবে স্পেনের পাসপোর্ট নিয়ে যান। কিন্তু তার স্প্যানিশ পাসপোর্টে চীনের ভিসা ছিল না। ছিল আর্জেন্টিনার পাসপোর্টে। প্রকাশিত ভিডিওতেও দেখা যায়, মেসির হাতে একটি পাসপোর্ট রয়েছে এবং তিনি সতীর্থদের সঙ্গে কথা বলছেন। তাকে ঘিরে রয়েছেন চীনের কয়েকজন পুলিশ সদস্য। মেসি বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের কাছে নাকি জানতে চান, 'তাওয়ান-ই কি চীন নয়?' 

অবশ্য চীনের পুলিশ বিশ্বকাপজয়ী ফুটবলারকে ভুল পাসপোর্ট নিয়ে আসার ব্যাপারটি বুঝিয়ে বলেন। ঘন্টাখানেকের মধ্যে এই সমস্যার সমাধানও হয়ে যায়। তাকে এন্ট্রি ভিসা দেওয়া হয় এবং সতীর্থদের সঙ্গে তিনি বাসে চেপে টিম হোটেলের উদ্দেশে রওয়ানা দেন। কিন্তু সেখানেও বিপত্তি। তাকে একনজর দেখার জন্য টিম হোটেলের বাইরে হাজারো সমর্থক ভিড় করেন। অনেকে জোর করে হোটেলে ঢোকার চেষ্টাও করেন। ফলে হোটেলেই 'বন্দি' হয়ে যান মেসিরা। নিরাপত্তা ইস্যুতে এমনকি আর্জেন্টিনার দলীয় অনুশীলনও দেরিতে শুরু হয়।  

চলতি মৌসুমে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয় মেসির। এরপর নানা গুঞ্জন ওঠে তিনি যাচ্ছেন সৌদি ক্লাব আল হিলালে অথবা পুরোনো ক্লাব বার্সেলোনায়। কিন্তু এসব কিছু নিজেই উড়িয়ে দেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। মেজর সকার লিগের ক্লাব ইন্টার মিয়ামিতে যাওয়ার খবর দিয়েছেন নিজেই। তবে আপাতত তিনি আর্জেন্টিনার জার্সিতে ফিরছেন দুই প্রীতি ম্যাচ খেলতে। আগামী ১৫ জুন বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার পর ১৯ জুন জাকার্তায় ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।