ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

অভিষেকেই গোল করে ইন্টার মায়ামিকে জেতালেন মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
অভিষেকেই গোল করে ইন্টার মায়ামিকে জেতালেন মেসি

যুক্তরাষ্ট্রের ফুটবলে নিজের অভিষেক স্মরণীয় করে রাখলেন লিওনেল মেসি। এই বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফরোয়ার্ডের শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে ইন্টার মায়ামি।

সেই গোলটিও আবার এসেছে দৃষ্টিনন্দন ফ্রি-কিক থেকে।

লিগস কাপের ম্যাচে আজ মেসিদের দল ২-১ গোলে হারিয়েছে মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলকে। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে দুই দল সমতায় থাকার পর যোগ করা সময়ের চতুর্থ মিনিটে পায়ের জাদু দেখান মেসি। তার বাঁ পায়ের ট্রেডমার্ক ফ্রি-কিকে বল ক্রুজ আজুলের চার ডিফেন্ডারের মাথার ওপর দিয়ে পোস্টের বাঁ পাশের কর্নারে জড়িয়ে যায়।  

মেসির ওই গোলটি ইন্টার মায়ামির ইতিহাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ মুহূর্ত হয়ে থাকবে। গোল উদযাপনের সময় গ্যালারিভর্তি ২১ হাজার দর্শকের তুমুল করতালি আর উচ্ছ্বাস প্রকাশ বলে দিচ্ছিল, কতটা বদল আসছে মেজর লিগ সকারের ক্লাবটিতে। রেফারি শেষ বাঁশি বাজাতেই আতশবাজিতে ইন্টার মায়ামির স্টেডিয়ামের আকাশ দিনের মতো উজ্জ্বল হয়ে যায়।  
 
ম্যাচটিতে শুরুর একাদশে ছিলেন না মেসি। তবে বেঞ্চে বসে এবং গা গরমের সময় মেসির নাম ধরে গ্যালারি থেকে যে উচ্ছ্বাস ভেসে আসছিল, আর্জেন্টাইন অধিনায়ক নিজেও তাতে অভিভূত হয়ে পড়েন। কিছুক্ষণ পর পর তাকে সমর্থকদের উদ্দেশে হাত নাড়াতে দেখা যায়। এমনকি একই দৃশ্যের দেখা মেলে তিনি মাঠে নামার সময়ও। মেসি মাঠে নামার সময় দর্শকরা দাঁড়িয়ে তাকে অভিবাদন জানান এবং মুহূর্তটি ক্যামেরাবন্দি করে রাখেন। মোবাইলের ফ্ল্যাশে পুরো গ্যালারি থেকে যেন দ্যুতি ছুটতে থাকে।

দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে সোর্হিও বুসকেতসকে নিয়ে মাঠে নামেন মেসি। গ্যালারিতে তখন 'মেসি, মেসি' গর্জন চলছে যেন।  মাঠে নেমেই দুর্দান্ত রক্ষণচেরা পাস, বল নিয়ে চিরচেনা দৌড় এবং ড্রিবলিংয়ের জাদুতে মাতিয়ে দেন আর্জেন্টাইন খুদে জাদুকর।  তবে সমর্থকদের জন্য সবচেয়ে বড় উপহারটি তিনি জমিয়ে রাখেন শেষের জন্য। ক্যারিয়ারের ৮০০-এর মতো গোল করেছেন যিনি, তার কাছে আরও একটি গোল নিশ্চয়ই বিশেষ কিছু নয়। কিন্তু আজকের ম্যাচে গোল করেও চিরচেনা উদযাপনেই মাতলেন তিনি, নতুন সতীর্থদের সঙ্গে। সেই সঙ্গে ইন্টার মায়ামিতে নতুন যুগের সূচনাও করলেন মেসি।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।