ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আবু-মিজানের পদত্যাগ শর্তসাপেক্ষে গ্রহণ করেছে বাফুফে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
আবু-মিজানের পদত্যাগ শর্তসাপেক্ষে গ্রহণ করেছে বাফুফে

ফিফা কর্তৃক বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নিষিদ্ধ হওয়ার পর একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেই তদন্ত কমিটির আজ (২৩ জুলাই) দশম সভা আয়োজিত হয়েছে।

সভা শেষে বাফুফে দুই কর্মকর্তার পদত্যাগ গ্রহণের কথা জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান এবং বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

ফিফা থেকে বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে দুই বছরের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরপরই বাফুফে থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয় সেই বিষয়টি আরও ভালোভাবে খতিয়ে দেখতে। ফিফা কর্তৃক আনীত আর্থিক অনিয়মের অভিযোগে বাফুফের দুই কর্মকর্তা ম্যানেজার অপারেশন্স মিজানুর রহমান ও অন্যজন প্রধান হিসাবরক্ষক কর্মকর্তা মো. আবু হোসেনের সম্পৃক্ততার আশঙ্কা ছিল। তদন্ত কমিটি গঠন হওয়ার পরই এই দুই কর্মকর্তা পদত্যাগ করেন।  

তাদের পদত্যাগ নিয়ে ছিল জোর আলোচনা। আজ তদন্ত কমিটির সভা শেষে নাবিল বলে, ‘আবু হোসেন এবং মিজানুর রহমানের পদত্যাগ শর্তসাপেক্ষে গ্রহণ করা হয়েছে। তদন্তের স্বার্থে যখনই প্রয়োজন হবে তারা উপস্থিত থাকতে বাধ্য থাকবে। ’

এছাড়াও আগামী ৩০ জুলাইয়ের মধ্যেই তদন্ত কমিটির রিপোর্ট দেওয়ার কথা জানিয়েছেন কাজী নাবিল। ইতোমধ্যেই তদন্তের কাজ শেষ পর্যায়ে বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।