ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আরও এক মৌসুম কিংসের ডাগআউটে ব্রুজোন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
আরও এক মৌসুম কিংসের ডাগআউটে ব্রুজোন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে টানা চার শিরোপা জয়ের ইতিহাস গড়েছে বসুন্ধরা কিংস। দেশের ফুটবলে একের পর সাফল্য পেয়েছে অভিষেক থেকেই।

এবার কিংসের সামনে আন্তর্জাতিক সাফল্যের হাতছানি। সেই যাত্রায় দলের মাস্টারমাইন্ড অস্কার ব্রুজোনেই আস্থা রাখছে ক্লাব কর্তৃপক্ষ। আরও এক মৌসুম কিংসের ডাগআউটে থাকছেন ব্রুজোন।

নিজের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে নতুন চুক্তি সম্পন্ন করার কথা জানিয়ে ব্রুজোন বলেন, ‘পাঁচ মৌসুম নিয়মিত সাফল্য পাওয়ার পর আনন্দের সঙ্গে জানাতে চাই, আরও এক মৌসুমের জন্য বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তি করতে রাজি হয়েছি আমি। ঘরোয়া ও আন্তর্জাতিক পর্যায়ে ইতিবাচক ফলসহ ধারাবাহিকভাবে এগিয়ে চলাটা কিংসকে এশিয়ার সবচেয়ে মর্যাদার টুর্নামেন্ট এশিয়ান চ্যাম্পিয়নস লিগের ২০২৩-২৪ মৌসুমে খেলা সুযোগ এনে দিয়েছে, যেটা বাংলাদেশের ফুটবলকে বড় স্বপ্ন দেখার পথ করে দেবে। ’

চুক্তি নবায়ন করে পুরো কোচিং প্যানেলকে ধন্যবাদ জানিয়েছেন ব্রুজোন। তিনি বলেন, ‘এই কৃতিত্বের জন্য আমি কোচিং প্যানেলকে পুরো কৃতিত্ব দিতে চাই। ক্লাবের প্রত্যাশা পূরণের ক্ষেত্রে নিজেদের সামর্থ্যের প্রতি আস্থা ও বিশ্বাস আছে আমাদের। এখানে যে সম্পর্ক তৈরি করেছি, সেটাকে আমি গুরুত্ব দেই; ক্লাবকে আরও উঁচুতে নেওয়া এবং সাফল্য ভাগাভাগি করতে উন্মুখ হয়ে আছি। ’

কিংসের সাফল্যের পেছনে সমর্থকদের ভূমিকা অনস্বীকার্য। প্রতিটি ম্যাচেই গ্যালারি ভর্তি দর্শক অকুণ্ঠ সমর্থন দিয়েছে ক্লাবকে। ঢাকা কিংবা ঢাকার বাইরে কিংসের প্রতি ম্যাচেই ছিল গ্যালারি ভর্তি দর্শক। ক্লাবের সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি অস্কার। তিনি বলেন, ‘সবসময় পাশে থাকা এবং আমাদের উপর আস্থা রাখার জন্য সমর্থকদের প্রতি আমার কৃতজ্ঞতা জানাতে চাই। আপনাদের উষ্ণ সমর্থন, খেলাটির প্রতি আবেগ এবং আমাদের সামর্থ্যের প্রতি আস্থা রাখার জন্য আবারও ধন্যবাদ। ’

২০১৮ সালে কিংসের হাল ধরেন ব্রুজোন। ২০২১ সালের সাফ চ্যাম্পিয়নশিপের সময় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব পালন বাদে পুরোটা সময় ছিলেন কিংসের ডাগআউটে। এরই মধ্যে চারটি লিগ শিরোপা, দুটি ফেডারেশন কাপ ও একটি স্বাধীনতা কাপ জয়ের স্বাদ পেয়েছেন দলটির হয়ে।  

আগামী আগস্টে নতুন মিশনে নামবে কিংস। বাংলাদেশের প্রথম ক্লাব হিসেবে তারা খেলবে এএফসি চ্যাম্পিয়নস লিগের বাছাইয়ে ওঠার প্লে-অফে। আগামী ১৫ অগাস্ট প্লে-অফে দুবাইয়ের দল শারজাহ ফুটবল ক্লাবের মুখোমুখি হবে কিংস। এ ম্যাচ জিতলে মূল বাছাইয়ে খেলার সুযোগ পাবে ব্রুজোনের দল।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।