ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টাইন ডিফেন্ডারের পা ভেঙে তিন ম্যাচ নিষিদ্ধ মার্সেলো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
আর্জেন্টাইন ডিফেন্ডারের পা ভেঙে তিন ম্যাচ নিষিদ্ধ মার্সেলো

আর্জেন্টিনার ডিফেন্ডার লুসিয়ানো সানচেজের পা ভাঙার দায়ে তিন ম্যাচ নিষিদ্ধ হলেন ব্রাজিলিয়ান লেফট-ব্যাক মার্সেলো। সেই সঙ্গে ৬ হাজার মার্কিন ডলারের সমপরিমাণ অর্থ জরিমানাও দিতে হবে তাকে।

 

দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল গতকাল এই শাস্তির ঘোষণা দিয়েছে। তবে এরইমধ্যে তিন ম্যাচের একটিতে নিষেধাজ্ঞা কাটিয়েছেন মার্সেলো। আগের ম্যাচে লাল কার্ড দেখার কারণে একই প্রতিপক্ষের বিপক্ষে ফিরতি লেগে মাঠে নামতে পারেননি তিনি। তবে আগেরটির মতো এই ম্যাচেও জয় তুলে নিয়েছে তার দল ফ্লুমিনেন্স।

গত সপ্তাহের মঙ্গলবার কোপা লিবার্তাদোরেসের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হয় ব্রাজিলের ফ্লুমিনেন্স ও আর্জেন্টিনার আর্জেন্টিনোস জুনিয়র্স। বুয়েন্স এইরেসের দিয়েগো মারাদোনা স্টেডিয়ামে ম্যাচের ৫৫তম মিনিটে ঘটে যায় দুর্ঘটনাটি। বল কাটানোর চেষ্টা করছিলেন মার্সেলো। তাকে থামাতে বাঁ পা বাড়িয়ে দেন সানচেজ। এসময় মার্সেলোর পা গিয়ে পড়ে সানচেজের বাড়িয়ে দেওয়া পায়ের ওপর।

মার্সেলোর পায়ের চাপে মুহূর্তেই সানচেজের পা ভেঙে উল্টো দিকে মুচড়ে যায়। মাটিতে লুটিয়ে পড়ে যন্ত্রণায় কাতরাতে থাকেন ২৯ বছর বয়সী সানচেজ। মাঠের সবাই ছুটে যায় তার কাছে। কাছে গিয়ে এই দৃশ্য দেখে হতবিহবল মার্সেলো সতীর্থের পায়ের কাছে বসে কান্নায় ভেঙে পড়েন।  

সানচেজকে মাঠে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর হাসপাতালে নেওয়া হয়। অন্যদিকে ভিএআর দেখে মার্সেলোকে লাল কার্ড দেখান রেফারি। কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি। পরে সামাজিক যোগাযোগের মাধ্যমে সানচেজের দ্রুত সুস্থতা কামনা করে পোস্ট দেন মার্সেলো। তার ক্লাব ফ্লুমিনেন্সও সানচেজের পাশে থাকার বার্তা দেয়।  

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।