ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ফুটবল

সিটির পর আর্সেনালকেও হারাল ভিলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
সিটির পর আর্সেনালকেও হারাল ভিলা

পাঁচ বছর আগে কিংবদন্তি আর্সেন ওয়েঙ্গারের শূন্যস্থান পূরণ করতে আর্সেনালে এসেছিলেন উনাই এমেরি। কিন্তু বিদায় নিতে হয় দেড় বছরের মাথায়।

সেই এমেরি ফের একটি ইংলিশ ক্লাবের দায়িত্ব নিয়ে রীতিমত কাঁপিয়ে দিচ্ছেন প্রিমিয়ার লিগে। যার নাম অ্যাস্টন ভিলা। কিছুদিন আগেই বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হারিয়েছে তারা। এবার আর্সেনালকেও ১-০ গোলের পরাজয়ের স্বাদ দিল। শুধু তা-ই নয়, পয়েন্ট টেবিলে গানারদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে এমেরির শিষ্যরা।

নিজেদের মাঠে মাত্র সপ্তম মিনিটে এগিয়ে যায় ভিলা। লিওন বেইলির পাস থেকে দারুণ এক গোল করেন অধিনায়ক জন ম্যাকগিন। সেই গোল আর শোধ দিতে পারেনি আর্সেনাল। যদিও সিটির তুলনায় ভিলার বিপক্ষে বেশ ভালোই খেলেছে তারা। কিন্তু পয়েন্ট ছাড়াই বাড়ি ফিরতে হয় তাদের।

পরপর দুটি বড় দলকে হারানোর পর শিরোপা লড়াইয়ে যেন একটা আওয়াজ দিল ভিলা। যদিও পা মাটিতেই রাখছেন এমেরি। ভিলা কোচ বলেন, 'এটা নিয়ে তখনই কথা বলব, যখন ৩০ কিংবা ৩২তম রাউন্ড চলবে এবং যদি আমরা এখনকার মতো একই অবস্থায় থাকি তাহলে হয়তো এই বিষয়ে (শিরোপার দাবিদার) আমি কথা বলতে পারি। মৌসুমের শুরুতে আমরা শিরোপার দাবিদার ছিলাম না। কেবল ১৬টি ম্যাচ হলো। আমরা পয়েন্ট টেবিলের সেরা চারে আছি এবং অবশ্যই চেষ্টা করব সেটা ধরে রাখার। '

১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তিনে আছে ভিলা। তাদের হারালেই শীর্ষস্থান ধরে রাখত আর্সেনাল। কিন্তু ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নামতে হয় তাদের। এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে লিভারপুল।

এদিকে দিনের অপর ম্যাচে বোর্নমাউথের মতো পুঁচকে দলের কাছে ৩-০ গোলে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৬ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে তারা।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।