ঢাকা, শনিবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

ফুটবল

ফুটবলে এক বছর নিষিদ্ধ বিকেএসপি

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ফুটবলে এক বছর নিষিদ্ধ বিকেএসপি

বাংলাদেশের ক্রীড়া জগতের মৌলিক শিক্ষার স্থান বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। সেই বিকেএসপির ফুটবল দলকে এক বছরের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

 

বাফুফে জানিয়েছে, খেলোয়ড়দের নিয়ে তথ্য গোপন এবং বাইরের খেলোয়াড়দের খেলানোর অভিযোগে বিকেএসপিকে নিষিদ্ধ এবং জরিমানা করেছে ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি।  

চলতি বছর তৃতীয় বিভাগ ফুটবল লিগে চ্যাম্পিয়ন হয়েছিল চকবাজার কিংস। সেই দলের কয়েকজন ফুটবলার দ্বিতীয় বিভাগে বিকেএসপির হয়ে খেলেছেন। আবার বিকেএসপি’র কয়েকজন শিক্ষার্থী চকবাজার কিংসের হয়ে তৃতীয় বিভাগে অন্য নামে খেলেছেন। দুই লিগে দুই পরিচয়ে খেলার বিষয়টি বাফুফের নজরে আসে। এরপর বাফুফে সংশ্লিষ্ট খেলোয়াড়, কোচ ও কর্মকর্তার সঙ্গে আলোচনা করে দোষ খুঁজে পায়। বাফুফে ডিসিপ্লিনারি কমিটি এ বিষয়ে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করেছে।  

বিকেএসপি’র সিনিয়র ফুটবল কোচ শাহীনুল হক এবং প্রশিক্ষক রবিউল ইসলামকে ফুটবলসংশ্লিষ্ট কার্যক্রম থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাফুফে। পাশাপাশি দুই জনকে ২৫ হাজার টাকা আর্থিক জরিমানাও করা হয়েছে। এছাড়া নাম পরিবর্তনকারী তিন খেলোয়াড় পরবর্তী ছয় ম্যাচ নিষিদ্ধ থাকবে।

আর বিকেএসপিকে ঘরোয়া ফুটবলে এক বছর নিষেধাজ্ঞার পাশাপাশি ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার অর্থ ৬ জানুয়ারির মধ্যে পরিশোধ করতে হবে।  

এছাড়া বসুন্ধরা গ্রুপ দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ ২০২৩ এ বিভিন্ন খেলায় বিকেএসপির বিরুদ্ধে অবৈধ খেলোয়াড় খেলানোর অভিযোগ রয়েছে। যার প্রেক্ষিতে লিগের বাকি খেলায় বিকেএসপিকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। যে সকল প্রতিপক্ষের বিপক্ষে বিকেএসপির খেলা অনুষ্ঠিত হয়নি সে সকল ম্যাচে প্রতিপক্ষকে ৩-০ গোলে জয়ী ঘোষণা করার সিদ্ধান্ত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।