ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

ফুটবল

অবশেষে জয়ে ফিরলো ম্যানচেস্টার সিটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
অবশেষে জয়ে ফিরলো ম্যানচেস্টার সিটি

টানা চার ম্যাচ জয়বঞ্চিত থাকার পর অবশেষে ঘুরে দাঁড়ালো ম্যানচেস্টার সিটি। তবে লুটন টাউনের বিপক্ষে জয়টাও সহজে আসেনি।

পিছিয়ে পড়ে অবশ্য শেষ পর্যন্ত জয় নিতে মাঠ ছাড়ে সিটিজেনরা।

প্রতিপক্ষের মাঠে গতকাল প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা। এলাইজা আদেবায়োর গোলে এগিয়ে গিয়েছিল লুটন। পরে বের্নার্দো সিলভা ফেরান সমতায়। এরপর জয় নিশ্চিতে গোলটি করেন জ্যাক গ্রিলিশ।

সিটি এ ম্যাচে মাঠে নামে দলের সেরা তারকা আর্লিং হালান্ডকে ছাড়াই। ইনজুরির কারণে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন এই নরওয়েজিয়ান ফরোয়ার্ড। তবে তাকে ছাড়া খেলতে নেমে খুব বেশি সমস্যা পোহাতে হয়নি সিটিকে।

ম্যাচের শুরু থেকে লুটনকে চাপে রাখলেও শুরুতে পিছিয়ে পড়ে সিটিই। প্রথমার্ধের বিরতির আগে এগিয়ে যায় লুটন। সতীর্থের ক্রসে ছয় গজ বক্সে লাফিয়ে হেড করে লক্ষ্যভেদ করেন আদেবায়োর।

তবে দ্বিতীয়ার্ধে তিন মিনিটে দুই গোল করে ম্যাচ লুটনের হাত থেকে বের করে নেয় সিটি। ৬২তম মিনিটে বক্সের কোনা থেকে সিলভার বাঁকানো শটে বল জড়িয়ে যায় জালে। দুই মিনিট পরেই সিটি শিবিরে স্বস্তি ফেরান ইংলিশ মিডফিল্ডার গ্রিলিশ।  

এই জয়ে ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে চারেই থাকল ম্যানচেস্টার সিটি। ৩৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে লিভারপুল। ১৬ ম্যাচে ১১ জয়ে ৩৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এখন ৩ নম্বরে অ্যাস্টন ভিলা। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট পেছনে দ্বিতীয় স্থানে থাকা আর্সেনাল।

রাতের আরেক ম্যাচে এভারটনের কাছে ২-০ গোলে হেরেছে চেলসি। এতে ১৬ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে তালিকার ১৩তম স্থানে নেমে গেছে ব্লুরা।

বাংলাদেশ সময়: ১০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।