ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অবসর ভেঙে জাতীয় দলে ফিরছেন ক্রুস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
অবসর ভেঙে জাতীয় দলে ফিরছেন ক্রুস

আন্তর্জাতিক ফুটবল থেকে গত ইউরোর পরই অবসরের সিদ্ধান্ত নেন টনি ক্রুস। খেলেননি কাতার বিশ্বকাপেও।

তবে আগামী ইউরোকে সামনে রেখে প্রায় তিন বছর বাদে অবসর ভেঙে জার্মানির জার্সিতে ফিরছেন এই মিডফিল্ডার। আজ এক ইনস্টাগ্রাম পোস্টে তা নিশ্চিত করেছেন তিনি।

ক্রুস লেখেন, 'মানুষ, সংক্ষিপ্ত ও ব্যথাহীন: মার্চে আমি আবারও জার্মানির হয়ে খেলবে। কেন? কারণ কোচ আমাকে চাইছে, আমারও ফেরার ইচ্ছা আছে এবং আমি নিশ্চিত বর্তমানে অনেকেই যা বিশ্বাস করছেন, এই দল নিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে এর চেয়েও বেশি কিছু করা সম্ভব। '

১৪ জুন থেকে শুরু হতে যাওয়া ইউরোর এবারের আয়োজক জার্মানি। তাই তাদের নিয়ে সমর্থকদের প্রত্যাশা থাকবে আকাশচুম্বী। যদিও বর্তমানে খুব একটা ছন্দে নেই দলটি। সবশেষ ১০ ম্যাচের ছয়টিতেই হেরেছে তারা। ইউরোর আগ দিয়ে এমন পারফরম্যান্স সমর্থকদের কপালে দুশ্চিন্তার ভাজ ফেলেছে।  

আগামী মার্চে ফ্রান্স ও নেদারল্যান্ডসের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ইউরোর আগে এটাই তাদের প্রস্তুতির শেষ মঞ্চ।  

গত ইউরোতে শেষ ষোলোতেই ছিটকে যায় জার্মানি। সেই আসরে নিজের পারফরম্যান্স নিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েন ক্রুস। তখন কিংবদন্তি লোথার ম্যাথাউস বলেছিলেন, তিনি (ক্রুস) আর আন্তর্জাতিক মানের নন। সমালোচনার তোপে পড়ে অবসরের সিদ্ধান্তই নিয়ে ফেলেন ক্রুস। তবে কোচ ইউলিয়ানস নাগেলসমানের ডাকে সাড়া দিয়ে আবারও জার্মানির হয়ে মাঠ মাতানোর প্রস্তুতি নিচ্ছেন ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার।

২০১০ সালে অভিষেক হওয়ার পর ১১ বছরে জার্মানির হয়ে ১০৬ ম্যাচ খেলেছেন ক্রুস। দেশকে ২০১৪ বিশ্বকাপে চ্যাম্পিয়ন করাতে অসামান্য অবদান রাখেন তিনি। পরের বিশ্বকাপেও দারুণ ছন্দে ছিলেন এই মিডফিল্ডার। কিন্তু গ্রুপ পর্বই পেরোতেই পারেনি জার্মানি। ২০২১ সালে অবসর নেওয়ার পর রিয়াল মাদ্রিদেই পুরো মনোযোগ ঢেলে দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।