ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

‘সার্কাসের মতো’ বিপিএল দেখতে গিয়ে টিভি বন্ধ করে দেন হাথুরুসিংহে

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
‘সার্কাসের মতো’ বিপিএল দেখতে গিয়ে টিভি বন্ধ করে দেন হাথুরুসিংহে

বিপিএল নিয়ে নিজেদের অসন্তোষের কথা নানাভাবেই জানাচ্ছিলেন দর্শকরা। তবে এবার সেটি এলো এমন একজনের কাছ থেকে, যিনি আছেন জাতীয় দলের দায়িত্বে।

বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের মতে, দেশের শীর্ষ এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ 'সার্কাসের মতো'। যা দেখতে বসে প্রায়ই টিভি বন্ধ করে দেন তিনি।

বিপিএলের লিগ পর্ব চলাকালীন সময়ে হাথুরুসিংহে ছুটিতে ছিলেন। স্বাভাবিকভাবেই তাকে দেখতে হয়েছে টেলিভেশনের পর্দায়। সম্প্রতি বাংলাদেশে এসে ইএসপিএন ক্রিকইনফোকে সাক্ষাৎকার দিয়েছেন এই লঙ্কান কোচ। তিনি জানিয়েছেন, বিপিএল দেখার সময় টিভি বন্ধ করে দিতে হয়েছে তাকে।

হাথুরু বলেন, ‘আমাদের একটা ঠিকঠাক টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। এটা হয়তো শুনতে খারাপ লাগবে কিন্তু আমি টিভিতে খেলা দেখেছি; মাঝেমধ্যে টিভি বন্ধ করে দিতে হয়েছে। কয়েকজন খেলোয়াড়ের কোনো মানই নেই। এখনকার পদ্ধতি নিয়েও আমার বড় সমস্যা আছে। ’

বিপিএল নিয়ে নিজের বিরক্তির জায়গাটিও স্পষ্ট করেছেন হাথুরু। একই সঙ্গে কয়েকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চলায় বিদেশি খেলোয়াড়দের নিয়ে সংকট রয়েছে। এর মধ্যে তারা আছেন আসা-যাওয়ার মিছিলে। অনেকে আসছেন এক-দুই ম্যাচের জন্যও। এসব নিয়ে আইসিসি ও বিসিবিকে এগিয়ে আসতে হবে বলে মনে করেন হাথুরু।

তিনি বলেন, ‘আইসিসিকে এগিয়ে আসতে হবে। আমাদের বোর্ডকে কিছু একটা করতে হবে। কোনো একটা নিয়ম থাকা দরকার। একজন ক্রিকেটার একটা টুর্নামেন্ট খেলছে, এরপর আরেকটা। অনেকটা সার্কাসের মতো। খেলোয়াড়রা হয়তো সুযোগের কথা বলবে কিন্তু এটা ঠিক না। মানুষ আগ্রহ হারিয়ে ফেলবে। আমি আমার আগ্রহ হারিয়েছি। ’

বিপিএল ছাড়া বাংলাদেশে আর কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। এ নিয়ে আফসোসের কথাও শোনা যায় প্রায়ই। এবার বাংলাদেশি ক্রিকেটারদের পরীক্ষার জন্য একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চাইলেন হাথুরু।

তিনি বলেন, ‘এমন একটা টুর্নামেন্ট করতে হবে যেখানে আমাদের ছেলেদের কিছু করার থাকবে- যেমন টপ থ্রিতে ওরা ব্যাট করছে, ডেথে বাংলাদেশের বোলাররা বল করছে। না হলে আমরা কোথায় এসব শিখবো? আমাদের কেবল একটাই টুর্নামেন্ট। ’

‘আমার পরামর্শ হচ্ছে, বিপিএলের আগে আরেকটা টুর্নামেন্ট করা। ফ্র্যাঞ্চাইজি যা চায়, তাই করে। আমার কিছু সেরা খেলোয়াড় বিপিএলে সুযোগ পাচ্ছে। তাহলে আপনি কীভাবে আশা করেন বাংলাদেশ অন্যদের চেয়ে এগিয়ে যাবে? আমি একটা কঠিন লড়াই লড়ছি। ’

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad