ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লিভারপুলকে ‘না’ বলে দিলেন আলোনসো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
লিভারপুলকে ‘না’ বলে দিলেন আলোনসো

বায়ার লেভারকুসেন থেকে লিভারপুল কিংবা বায়ার্ন মিউনিখের দায়িত্বে; যা ক্লাব ফুটবলের অন্যতম আকর্ষণীয় 'প্রস্তাব' হওয়ার কথা। এমন প্রস্তাবে শাবি আলোনসোর রাজি হওয়াটাই ছিল স্বাভাবিক প্রতিক্রিয়া।

তার মুখ থেকে 'হ্যাঁ' শোনার অপেক্ষায় ছিলেন দুই জায়ান্টের সমর্থকরাও। কিন্তু শেষ পর্যন্ত হতাশ হতে হলো তাদের।

আলোনসোকে এতদিন অ্যালিয়ঞ্জ অ্যারেনা (বায়ার্নের মাঠ) এবং অ্যানফিল্ডের (লিভারপুলের মাঠ) খালি হতে যাওয়া ম্যানেজার পদের সম্ভাব্য প্রার্থী ভাবা হচ্ছিল। কিন্তু আজ সংবাদ সম্মেলনে স্প্যানিশ কোচ জানিয়ে দিয়েছেন, আপাতত লেভারকুসেন ছেড়ে কোথাও যাচ্ছেন না তিনি। যদিও এতদিন তাকে লিভারপুলে বিদায়ী কোচ ইয়ুর্গেন ক্লপের বিকল্প হিসেবে ভাবা হচ্ছিল। এমনকি বায়ার্ন কোচ টমাস টুখেলের বিকল্প হিসেবে তার কথাই উচ্চারিত হচ্ছিল বেশি।

আলোনসোর অধীনে বদলে যাওয়া লেভারকুসেন প্রথমবারের মতো জার্মান বুন্ডেসলিগা জয় থেকে হাতছোঁয়া দূরত্বে অবস্তান করছে। এ অবস্থায় ক্লাবটিকে ছেড়ে যেতে চান না তিনি। বরং এখানেই নিজের ভবিষ্যৎ দেখছেন স্পেনের এই সাবেক তারকা মিডফিল্ডার। বায়ার্ন মিউনিখ ও লিভারপুল-যোগের ব্যাপারটিও খোলাসা করেছেন তিনি।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ৪২ বছর বয়সী আলোনসো বলেন, 'আমার ভবিষ্যৎ ঘিরে অনেক জল্পনা হয়েছে। আমি আন্তর্জাতিক বিরতিতে এটা নিয়ে ভেবে সিদ্ধান্ত নিতে চেয়েছিলাম। গত সপ্তাহে ভালো একটি বৈঠক হয়েছে এবং ক্লাবকে (লেভারকুসেন) জানিয়ে দিয়েছি যে, আমি কোচের দায়িত্ব চালিয়ে যেতে চাই। এখানে আমার কাজ শেষ হয়নি। আমার মতে, এটাই কোচ হিসেবে আমার উন্নতি করার জন্য সঠিক জায়গা। '

এদিকে আলোনসোর এমন সিদ্ধান্তের খবর ছড়িয়ে পড়তেই লিভারপুল সমর্থকদের মধ্যে হতাশা ছড়িয়ে পড়েছে। কারণ ক্লপের মতো বড় মাপের কোচের বিকল্প হিসেবে এতদিন আলোনসোকেই ভেবে এসেছে তারা। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করে তাদের কেউ কেউ লিখেছেন, 'লিভারপুলের ডাকে সাড়া না দিয়ে ভুল করেছেন আলোনসো। ' অনেকে বলছেন, 'আলোনসো আসলে রিয়াল মাদ্রিদ থেকে ডাক পাওয়ার আশায় আছেন। ' কেউ আবার বলছেন, 'ক্লাব যাওয়ার পর লিভারপুলের কপালে দুর্দশা অপেক্ষা করছে। ' 

হতাশা স্পর্শ করেছে বায়ার্ন সমর্থকদেরও। কারণ এ মৌসুমে বাভারিয়ানদের শিরোপা স্বপ্ন কেড়ে দিয়েছে আলোনসোর লেভারকুসেন। দুই দলের পয়েন্টের পার্থক্য এখন পর্যন্ত ১০। ২৬ ম্যাচে ৭০ পয়েন্ট লেভারকুসের। ফলে এবার বায়ার্নের রাজত্ব শেষ হচ্ছে নিশ্চিতভাবেই। এমনকি এখন পর্যন্ত এ মৌসুমে কোনো ম্যাচেই হারেনি লেভারকুসেন। তাদের সামনে অপেক্ষা করছে ট্রেবল (বুন্ডেসলিগা, জার্মান কাপ ও ইউরোপা লিগ) জেতার সুযোগ।  

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।