ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

দুঃসময় এখন অতীত, বার্সা এখনও বেঁচে আছে: জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
দুঃসময় এখন অতীত, বার্সা এখনও বেঁচে আছে: জাভি

চ্যাম্পিয়ন্স লিগে গত কয়েক মৌসুম ধরেই ভুগছে বার্সেলোনা। তবে গতকাল রাতে তারা দেখিয়েছে চমক।

পিএসজির বিপক্ষে দারুণ জয়ে সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে থাকল কাতালানরা। এই জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন দলটির কোচ জাভি হের্নান্দেস। জানান দুঃসময় কাটিয়ে ফিরে এসেছে আগের সেই বার্সা।  

গতকাল রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে পিএসজিকে তাদের মাঠেই ৩-২ গোলে হারায় বার্সেলোনা। রাফিনিয়ার গোলে শুরুতে তারা এগিয়ে থাকলেও বিরতির পর পিএসজিকে দেম্বেলে সমতায় ফেরানোর পর এগিয়ে নেন ভিতিনিয়া। কিছুক্ষণ পর বার্সাকে সমতায় ফেরান রাফিনিয়া, আর শেষদিকে গোল করে দলকে জেতান আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন।  

দলের এমন জয়ে আগের সব হতাশা ভুলে গেছেন জাভি। সেই সময়গুলো যে অতীত তা মনে করিয়ে দিলেন বার্সা কোচ, ‘আশা করি, দুঃসময় এখন অতীত। সাম্প্রতিক বছরগুলোয় চ্যাম্পিয়ন্স লিগে আমরা কঠিন সময়ের মধ্য দিয়ে গিয়েছিল। এই জয় প্রমাণ করে দিচ্ছে, বার্সা এখনও বেঁচে আছে। ’

পিএসজির মত বড় দলের বিপক্ষে এই জয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছে বার্সা এমনটাই মনে করেন জাভি, ‘বিশ্বের সেরা দলগুলির বিপক্ষে কীভাবে খেলতে হবে, তা বুঝতে পেরেছিলাম আমরা। সামান্য ব্যবধানে এগিয়ে আছি আমরা। তবে এই জয় আমাদের শহরে ও আমাদের সমর্থকদের জন্য অনেক আনন্দ বয়ে আনবে। ’

ফিরতি লেগে আগামী বুধবার (১৭ এপ্রিল) পিএসজিকে আতিথ্য দেবে বার্সেলোনা।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।