ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ পর্যন্ত জার্মানির কোচ নাগেলসমান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
বিশ্বকাপ পর্যন্ত জার্মানির কোচ নাগেলসমান

ইউরোর পরও জার্মানির কোচ হিসেবে ডাগআউটে থাকবেন ইউলিয়ান নাগেলসমান। আজ তার সঙ্গে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি বৃদ্ধি করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন।

গত বছরের সেপ্টেম্বরে হান্সি ফ্লিককে সরিয়ে ৩৬ বছর বয়সী এই কোচকে দায়িত্বে আনে তারা। স্বল্প মেয়াদে চুক্তি করে আসন্ন ইউরো পর্যন্ত।

তখন থেকে এখন পর্যন্ত ছয়টি ম্যাচে জার্মানির ডাগআউট সামলে তিনটিতে জয়ের দেখা পেয়েছেন নাগেলসমান। ধুঁকতে থাকা দলটিকে ফিরিয়েছেন জয়ের ধারায়। যা বজায় রাখতে চান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও।

চুক্তি বৃদ্ধি প্রসঙ্গে নাগেলসমান বলেন, 'এটি হৃদয়ের সিদ্ধান্ত। দেশের সেরা খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে পারা ও জাতীয় দলকে প্রশিক্ষণ দিতে পারাটা অনেক সম্মানের। সফল ও আকর্ষণীয় পারফরম্যান্সের মাধ্যমে আমাদের সুযোগ আছে পুরো দেশকে অনুপ্রাণিত করার। '

'মার্চে ফ্রান্স ও নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দুটি সত্যিই আমাকে ছুঁয়ে গেছে। ঘরের মাঠে একটি সফল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলতে চাই আমরা এবং আমার কোচিং করা দল নিয়ে বিশ্বকাপে চ্যালেঞ্জ নিতে সত্যিই মুখিয়ে আছি। '

গুঞ্জন ছিল আবারও বায়ার্নে ফিরতে পারেন নাগেলসমান। কেননা চলতি মৌসুম পর বর্তমান কোচ টমাস টুখেলকে ছেড়ে দেবে বায়ার্ন। তার বিকল্প খুঁজতে ইতোমধ্যেই তোরজোড় শুরু করেছে তারা। সেই তালিকা থেকে নাগেলসমান নামটি বাদই দিতে হলো। উল্লেখ্য, ২০২১-২৩ পর্যন্ত বায়ার্নের কোচ ছিলেন নাগেলসমান।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।