ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, মে ১১, ২০২৪
পিএসজি ছাড়ার ঘোষণা দিলেন এমবাপ্পে

অবশেষে এলো সেই আনুষ্ঠানিক ঘোষণা। মৌসুমজুড়ে অনেক জল্পনাকল্পনার পর পিএসজিকে বিদায় বলে দিলেন কিলিয়ান এমবাপ্পে।

আজ এক ভিডিও বার্তার মাধ্যমে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। যদিও ভবিষ্যৎ গন্তব্য সম্পর্কে কিছুই বলেননি। তবে গুঞ্জন আছে, মৌসুম শেষে রিয়াল মাদ্রিদের যোগ দিতে পারেন এই ফ্রেঞ্চ ফরোয়ার্ড। যে ক্লাবটিকে শৈশবেই নিজের হৃদয়ে জায়গা করে দিয়েছেন তিনি।

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিলেও লিগ ওয়ানের শিরোপা আগেই নিশ্চিত করেছে পিএসজি। আগামী রোববার তুলুসের বিপক্ষে লড়বে তারা। এদিনই ফরাসি ক্লাবটির ঘরের মাঠে শেষবারের মতো খেলবেন এমবাপ্পে।

ভিডিও বার্তা তিনি বলেন, 'আমি সবাইকে বলতে চাই পিএসজির হয়ে এটাই আমার শেষ বছর। আমি চুক্তি বাড়াব না এবং রোমাঞ্চকর অধ্যায়টি আর কয়েক সপ্তাহের মধ্যেই শেষ হবে। রোববার পার্ক দ্য প্রিন্সেসে নিজের শেষ ম্যাচ খেলব আমি। '

পরবর্তী গন্তব্য যে ফ্রান্সের বাইরে, সেটার ইঙ্গিত দিয়ে রেখেছেন এমবাপ্পে। দেশের বাইরে নতুন চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছেন তিনি, 'কখনো ভাবিনি লিগ ওয়ান, নিজের দেশ ফ্রান্স ছাড়ার ঘোষণা দেওয়াটা এতো কঠিন হবে। কিন্তু আমার মনে হয় সাত বছর পর নতুন চ্যালেঞ্জ নেওয়াটা আমার জন্য দরকার ছিল। '

২০১৭ সালে মোনাকো থেকে ধারে পিএসজিতে খেলতে আসেন এমবাপ্পে। পরের মৌসুমে রেকর্ড ট্রান্সফার ফিতে তাকে স্থায়ীভাবে দলে ভেড়ায় পিএসজি। সাত বছরের ক্যারিয়ারে নিজেকে পরিণত করেছেন ক্লাবটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হিসেবে। ৩০৬ ম্যাচ খেলে ২৫৫ গোল করেন তিনি। এছাড়া ছয়বার লিগ ওয়ানে ও তিনবার চ্যাম্পিয়নের স্বাদ পেয়েছেন ফ্রেঞ্চ কাপে। কিন্তু কখনো চ্যাম্পিয়নস  লিগ জিততে পারেননি।

পিএসজি চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলবে আগামী ২৫ মে ফ্রেঞ্চ কাপ ফাইনালে লিওঁর বিপক্ষে। সেই ম্যাচই হতে পারে পিএসজির জার্সিতে এমবাপ্পের শেষ ম্যাচ।

বাংলাদেশ সময়ট: ০০২৫ ঘণ্টা, মে ১১, ২০২৪

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।