ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

লেভারকুসেনের অপরাজিত ফিফটি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, মে ১৩, ২০২৪
লেভারকুসেনের অপরাজিত ফিফটি

বুন্দেসলিগার শিরোপা জেতা হয়ে গেছে আগেই। কিন্তু বায়ার লেভারকুসেনের অপরাজেয় যাত্রা চলছেই।

এবার ১০ জনের বোচামকে রীতিমতো উড়িয়ে দিয়ে অপরাজিত থাকার হাফ-সেঞ্চুরি করে ফেললো জাভি আলোনসোর দল।

গতকাল লিগ ম্যাচে প্রতিপক্ষকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে লেভারকুসেন। লিগে তাদের বাকি আছে আর মাত্র ১ ম্যাচ। আগামী শনিবার মৌসুমে নিজেদের শেষ ম্যাচে হার এড়াতে পারলেই - বুন্দেসলিগার ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে অপরাজিত থেকে মৌসুম শেষ করার রেকর্ড গড়বে তারা। এর আগে ১৯৮৬-৮৭ ও ২০১২-১৩ মৌসুমে শিরোপা জেতার পথে এক ম্যাচ করে হেরেছিল বায়ার্ন মিউনিখ।  

১৫তম মিনিটে লাল কার্ড দেখেন বোচামের এক খেলোয়াড়। ১০ জনে পরিণত হওয়া দলট ৪০ মিনিট পর্যন্ত রক্ষণ আগলে রাখে। কিন্তু ৪১তম মিনিটে বোচামের দুর্গ ভেদ করেন প্যাট্রিক শিক। এরপর বিরতির আগে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন ভিক্টর বনিফেস।  

দ্বিতীয়ার্ধে আরও আক্রমণের ধার বাড়ায় লেভারকুসেন। ৭৬তম মিনিটে কর্নারে হেডে দলের তৃতীয় গোলটি করেন আমিনে আদিল। পরে জোসিপ স্ট্যানিসিচ ও অ্যালেক্স গ্রিমালদো বোচামের কফিনে পেরেক ঠুকে দেন।  

লেভারকুসেন এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ ম্যাচে অপরাজিত রয়েছে। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে যা নতুন মাইলফলক। এরপর আগামী ২২ মে তারা ডাবলিনে ইউরোপা লিগের ফাইনালে ইতালিয়ান ক্লাব আটালান্টার মুখোমুখি হবে। এর তিন দিন পর বার্লিনে জার্মান কাপের ফাইনাল। সবমিলিয়ে অপরাজিত থেকে ট্রেবল জেতার অবিশ্বাস্য ইতিহাস হাতছানি দিচ্ছে লেভারকুসেনকে।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।