ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শেষটা জয় দিয়ে রাঙাতে চায় বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জুন ৮, ২০২৪
শেষটা জয় দিয়ে রাঙাতে চায় বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইয়ের শেষ ম্যাচে লেবাননের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আগামী ১১ই জুন মুখোমুখি হবে এই দুই দল।

শেষ ম্যাচে পয়েন্ট নিয়ে ফিরতে চায় কোচ হাভিয়ের কাবরেরার শিষ্যরা। যদিও এই ম্যাচে পয়েন্ট পেলেও বিদায় নিশ্চিত বাংলাদেশের।  

লেবাননের বিপক্ষে বাংলাদেশকে বাড়তি অনুপ্রেরণ যোগাচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষের পারফরম্যান্স। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। প্রথম লেগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭-০ গোলে হেরেছিল তারা। বিশ্বকাপে খেলা অস্ট্রেলিয়া দলকে কম ব্যবধানে বেধে রাখতে পারা বাংলাদেশের জন্য বাড়তি অনুপ্রেরনারই। বাংলাদেশ দলের ফুটবলার রহমত মিয়া বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে আমাদের পারফরম্যান্স ভালো ছিল। আমরা আগামী ম্যাচের জন্য আত্মবিশ্বাসী। আমরা এখানে প্রস্তুতি নিচ্ছি। আশা করি শেষ ম্যাচে পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে পারবো। ’

বাংলাদেশ থেকে কাতারে গরম বেশি। তবে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে সমস্যা হবে না বলে মনে করেন রহমত। তিনি বলেন, ‘এখানে বাংলাদেশের চাইতে গরম বেশি। তবে বাংলাদেশেও বর্তমানে অনেক গরম। আমি মনে করি এখানে আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে আমাদের তেমন কোনও সমস্যা হবে না। ’

আজ কাতারে সকালে জিম এবং রিকভারি সেশন করেছে বাংলাদেশ জাতীয় দল। এছাড়া বাংলাদেশ সময় রাত নয়টায় অনুশীলন করার কথা রয়েছে তাদের।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুন ০৮, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।