ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

কোপায় জাদু দেখাবেন মেসি, আশা স্কালোনির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
কোপায় জাদু দেখাবেন মেসি, আশা স্কালোনির

কাতার বিশ্বকাপে লিওনেল মেসির অবিশ্বাস্য নৈপুণ্যে শিরোপা উঁচিয়ে ধরেছিল আর্জেন্টিনা। 'খুদে জাদুকর' খ্যাত আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের জাদুতে বিমোহিত হয়েছিল পুরো ফুটবলবিশ্ব।

তার হাত ধরেই এবার আরেকটি কোপা আমেরিকার শিরোপা জয়ের স্বপ্ন বুনছে আলবিসেলেস্তারা। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির আশা, শুক্রবার শুরু হতে যাওয়া কোপায়ও জাদু দেখাবেন মেসি।

কোপার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবারও ফেভারিট হয়েই মাঠে নামছে। দারুণ ছন্দে থেকেই আসর শুরু করছে তারা। সর্বশেষ ১৮ ম্যাচের ১৭টিতেই জিতেছে মেসিবাহিনী। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে হেরেছে শুধু উরুগুয়ের কাছে। এ মাসেই খেলা দুটি প্রীতি ম্যাচেই জিতেছে আর্জেন্টিনা। সময়মতো মাঠে ফিরেছেন লিওনেল মেসিও।

সবমিলিয়ে এবারের আসরে শিরোপা জেতার স্বপ্ন দেখছে আর্জেন্টিনা। সেই আশা পূরণে আবারও মূল ভূমিকায় আসতে পারেন লিওনেল মেসি। ইনজুরির কারণে ইন্টার মায়ামির হয়ে কয়েক ম্যাচ খেলতে না পারলেও সম্প্রতি মাঠে ফিরেছেন তিনি। এবার কোপা মাতাতে প্রস্তুত মেসি। আর্জেন্টিনার কোচ স্কালোনি যেমন বলেছেন, ‘মেসি এখন পুরো ফিট। যুক্তরাষ্ট্রে তার জাদু দেখাতে প্রস্তুত। ওকে দেখে গোটা দল উৎসাহ ও প্রেরণা পেয়েছে। প্রত্যেকে নিজের সেরা ফুটবল খেলতে তৈরি। গতবারের চ্যাম্পিয়ন আমরা, তাই প্রত্যাশাও বেশি। চাপও অনেক। তবে সেসব জয় করে শিরোপা জিততে সবাই তৈরি। ’

কানাডা ছাড়াও গ্রুপ পর্বে আর্জেন্টিনার প্রতিপক্ষ চিলি ও পেরু। আগামী ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে আর্জেন্টিনা। এরপর ২৬ চিলির মোকাবিলা করবে তারা। আর পেরুর বিপক্ষে ম্যাচটি হবে ৩০ জুন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।