ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

জরিমানা হলেও কোয়ার্টারে খেলতে বাধা নেই বেলিংহ্যামের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
জরিমানা হলেও কোয়ার্টারে খেলতে বাধা নেই বেলিংহ্যামের

শেষ ষোলোয় স্লোভাকিয়ার বিপক্ষে ম্যাচে গোলের পর অশ্লীল অঙ্গভঙ্গি দেখান জুড বেলিংহ্যাম। তবে কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে তার কোনো বাধা নেই।

তদন্তের পর এমনটাই জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। তবে বেলিংহ্যামকে এক ম্যাচের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়ার পাশাপাশি ৩০ হাজার ইউরো জরিমানা করেছে। একইসঙ্গে এক বছর পর্যবেক্ষণে রাখা হবে এই ইংলিশ মিডফিল্ডারকে।

গত ৩০ জুন স্লোভাকিয়ার সঙ্গে ম্যাচে ১-০ গোলে পিছিয়ে ছিল ইংল্যান্ড। তবে দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে বাইসাইকেল গোলে তাদের সমতায় ফেরান বেলিংহ্যাম। পরে অতিরিক্ত সময়ে হ্যারি কেইনের গোলে ২-১ ব্যবধানের জয়ে শেষ আটে জায়গা করে নেয় তারা। গোল করে উদযাপনে অবশ্য বেলিংহ্যামের বিতর্কিত কিছুই দেখা যায়নি।  

তবে ক্যামেরার বাইরে অশালীন অঙ্গভঙ্গির চিত্র ফুটে উঠে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তা ভাইরাল হওয়ার পর বেলিংহ্যাম বলেন, ‘স্টেডিয়ামে উপস্থিত কিছু ঘনিষ্ঠ বন্ধুর উদ্দেশ্যে রসিকতার অঙ্গভঙ্গি এটি। স্লোভাকিয়া দল যেভাবে খেলেছে, তাদের প্রতি সম্মান ছাড়া অন্যকিছু নেই। ’

এদিকে কোয়ার্টার ফাইনালে আগামীকাল সুইজারল্যান্ডের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।