ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইউক্রেনকে হারিয়ে শেষ আটে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
ইউক্রেনকে হারিয়ে শেষ আটে আর্জেন্টিনা

হার দিয়ে আসর শুরু করলেও পরের দুই ম্যাচ জিতে ঠিকই প্যারিস অলিম্পিকের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। আজ ইউক্রেন অনূর্ধ্ব-২৩ দলকে ২-০ গোলে হারিয়েছে তারা।

গ্রুপামা স্টেডিয়ামে ম্যাচজুড়ে গোলের জন্য আর্জেন্টিনার চেয়ে বেশি প্রচেষ্টা চালিয়েছে ইউক্রেন। কিন্তু ১১টি শটের মধ্যে গোলমুখে রাখতে পেরেছে কেবল তিনটি। তবুও মেলেনি গোলের দেখা। ৮ শটের মধ্যে গোলমুখে ৪ শট নিয়ে দুটিতেই নিশানা ভেদ করে আর্জেন্টিনা।

দুটি গোলই এসেছে বিরতির পর। ৪৭ মিনিটে তারা এগিয়ে যায় থিয়াগো আলমাদার গোলে। ক্রিস্তিয়ান মেদিনার অ্যাসিস্টে বক্সের বাইরে থেকে নেওয়া শটে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

যোগ করা সময়ের প্রথম মিনিটে বক্সের ভেতর থেকে নেওয়া শটে ব্যবধান দ্বিগুণ করেন ক্লদিও এচেভেরি। এরপর জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বি গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে উঠল তারা। প্রথম ম্যাচে মরক্কোর কাছে ২-১ গোলে হারলেও পরের ম্যাচে ইরাককে ৩-১ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ায় হাভিয়ের মাচেরানোর দল।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।