ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জেসুস-হেনরিক নৈপুণ্যে চিলিকে হারাল ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
জেসুস-হেনরিক নৈপুণ্যে চিলিকে হারাল ব্রাজিল

চিলির বিপক্ষে ‍শুরুটা সুখকর হয়নি ব্রাজিলের। দুই মিনিটের মধ্যেই পিছিয়ে পড়ে তারা।

এই ধাক্কা সামলে বাকি সময়টা নিজেদের করে নেয় দলটি। প্রথমার্ধের শেষ দিকে তাদের সমতায় ফেরান ইগো জেসুস। শেষদিকে গোল করে জয় নিশ্চিত করে লুইস হেনরিক।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বাংলাদেশ সময় ভোরে শুরু হওয়া ম্যাচটিতে ২-১ ব্যবধানে জয়লাভ করে ব্রাজিল। এদুয়ার্দো ভার্গাসের গোলে চিলি এগিয়ে যাওয়ার পর ব্রাজিলকে সমতায় ফেরান জেসুস। শেষদিকে জয়সূচক গোলটি করেন হেনরিক।

প্রতিপক্ষের মাঠে শুরুতেই গোল হজম করে ব্রাজিল। ফেলিপে লয়লার ক্রস থেকে আসা বল হেডে লক্ষ্যভেদ করে ভার্গাস। গোল পেয়ে নিজেদের আত্মবিশ্বাস আরও বেড়ে যায় চিলির। বেশ কয়েকটি আক্রমণও চালায় তারা। কিন্তু সফল হয়নি। অপরদিকে ব্রাজিল আক্রমণে গেলেও প্রতিপক্ষের রক্ষণদেয়াল ভেদ করতে পারছিল না।  

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে সেটি করে দেখাল জেসুস। সাভিনিয়ার ক্রস থেকে হেডে জাল খুঁজে নেন তরুণ এই ফরোয়ার্ড। এগিয়ে নেন ব্রাজিলকে। জাতীয় দলের জার্সিতে এটিই তার প্রথম গোল। জাতীয় দলে প্রথমবার ডাক পেয়ে শুরুর একাদশে জায়গা করে নিয়ে নিজের জাত চেনালেন এই ফরোয়ার্ড।

বিরতির পর একই অবস্থা হয় ব্রাজিলের। আক্রমণ করেও জালের দেখা পাচ্ছিল না তারা। ৭৪তম মিনিটে আবারও সুযোগ পান জেসুস। তবে দানিলোর বল ঠিকঠাক পায়ে লাগাতে পারেননি তিনি। তবে ৮৯তম মিনিটে দলকে এগিয়ে নেন হেনরিক। ব্রুনো গুইমারেসের কাছ থেকে পাওয়া বল বক্স থেকে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন তিনি।

এই জয়ে পয়েন্ট টেবিলে উন্নতি হয়েছে ব্রাজিলের। ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চারে উঠে এসেছে তারা। সমান ম‍্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা। ৬ পয়েন্ট নিয়ে চিলি নয়ে অবস্থান করছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।