ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইসরায়েলের জালে ফ্রান্সের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
ইসরায়েলের জালে ফ্রান্সের গোল উৎসব

হাঙ্গেরিতে ইসরায়েলকে বিধ্বস্ত করলো ফ্রান্স। ম্যাচজুড়ে আধিপত্য বজায় রেখে একের পর এক আক্রমণ চালাল তারা।

ইসরায়েলের জালে গোল উৎসব করে নেশন্স লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিল দিদিয়ের দেশমের শিষ্যরা।

নেশন্স লিগে গতকাল রাতে ইসরায়েলকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ফ্রান্স। দলটির হয়ে গোলগুলো করেন এদুয়ার্দো কামাভিঙ্গা, ক্রিস্তফ এনকুকু, মাতেও গেনদুজি ও বার্কোলা। আর ইসরায়েলের হয়ে স্বান্তনাসূচক গোলটি আসে ওমরি থেকে।

গ্রিজমান ও কিলিয়ান এমবাপে ছাড়া খেলতে নামা ফ্রান্স শুর থেকেই ছড়ি ঘোরাতে শুরু করে ইসরায়েলের ওপর। তার সুফলও পায় তারা। ষষ্ঠ মিনিটে দলকে এগিয়ে নেন কামাভিঙ্গা। বক্সের বাইরে থেকে এক দারুণ শটে জাল খুঁজে নেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার। ইসরায়েল গোলরক্ষক চেষ্টা করলেও সেটি ঠেকাতে পারেনি।

২৪তম মিনিটে সমতায় ফেরে ইসরায়েল। সতীর্থের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন ওমরি।

খেলার ধারার বিপরীতে ২৪তম মিনিটে সমতায় ফেরে ইসরায়েল। সতীর্থের ক্রসে বক্সে হেডে গোলটি করেন ওমরি। কিন্তু চার মিনিট পর ফের এগিয়ে যায় ফ্রান্স। কামাভিঙ্কার দারুণ পাস নিয়ন্ত্রণে নিয়ে বক্স থেকে লক্ষ্যভেদ করেন এনকুকু। এগিয়ে থেকেই বিরতিতে যায় দেশমের শিষ্যরা।

বিরতির পর আক্রমণ আরও বাড়াতে থাকে ফ্রান্স। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে তাদের। ৮৭তম মিনিটে থিও হের্নান্দেসের সহায়তায় গোল পান গেনদুজি। দুই মিনিটের মধ্যে ইসরায়েলের জালে আরও একবার বল পাঠায় ফ্রান্স। গেনদুসির পাস থেকেই লক্ষ্যভেদ করেন বার্কোলা।

লিগ-এ গ্রুপ দুইয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় নম্বরে ফ্রান্স। ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ইতালি। ৪ পয়েন্ট নিয়ে তিনে বেলজিয়াম। আর কোনো পয়েন্ট না নিয়ে তলানিতে ইসরায়েল।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।