ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ভিনিসিয়ুস-হালান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ভিনিসিয়ুস-হালান্ড

রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর প্রথম মৌসুমে দেখানে পারেননি উল্লেখযোগ্য পারফরম্যান্স। কিন্তু দ্বিতীয় মৌসুম থেকেই করেছেন বাজিমাত।

দারুণ সব পারফরম্যান্সে দলকে দুইবার জিতিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ। দিন যতই গড়াচ্ছে ততই পরিণত হচ্ছেন ভিনিসিয়ুস জুনিয়র। বাড়ছে মার্কেট ভ্যালুও।

এবার সর্বোচ্চ দামে ম্যানচেস্টার সিটি তারকা আর্লিং ব্রট হালান্ডের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন তিনি। ট্রান্সফারমার্কেটের হালনাগাদে উঠে এসেছে ভিনির মার্কেট ভ্যালু। আগের থেকে ২১ মিলিয়ন ডলার বেড়ে বর্তমানে ২১২ মিলিয়ন ডলার দাম ব্রাজিলিয়ান এই উইঙ্গারের। এই দামে তিনি পেছনে ফেলেছেন কিলিয়ান এমবাপ্পে, জুডে বেলিংহ্যাম ও লিওনেল মেসিকেও।  

দাম বাড়ার ব্যাপারে ট্রান্সফারমার্কেটের বিশ্লেষক তোবিয়াস ব্লাসেও বলেন, ‘এই মৌসুমে ভিনিসিয়ুসের পারফরম্যান্স অনন্য। ফেদে ভালভার্দের সঙ্গে রিয়াল মাদ্রিদের গেম চেঞ্জার এখন তিনি। এমবাপ্পে ও বেলিংহ্যাম থেকেও অভিজ্ঞতা ও ফর্মে রয়েছেন এগিয়ে। ’

২৩ বছর বয়সে এত দাম ইতিহাসে আর কারও হয়নি। মার্কেট ভ্যালুর শীর্ষে থাকা এই ফরোয়ার্ডের দাম আরও বাড়তে পারে বলে জানায় ট্রান্সফারমার্কেট। ভিনিসিয়ুসের সঙ্গে অবশ্য দাম বেড়েছে বার্সেলোনার তরুণ ফুটবলার লামিনে ইয়ামালের। ১৫৯ মিলিয়ন ডলার দাম নিয়ে স্পেনের ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার এখন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।