ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

‘আমি এই ম্যাচটা জিততে চাই’— বাফুফে নির্বাচন নিয়ে তাবিথ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
‘আমি এই ম্যাচটা জিততে চাই’— বাফুফে নির্বাচন নিয়ে তাবিথ

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে সভাপতি পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তাবিথ আউয়াল। ফেডারেশনের সাবেক এই সহভাপতি এবার নির্বাচন করবেন সভাপতি পদে।

তার সঙ্গে আরও তিনজন সভাপতি পদে মনোয়ন নিলেও তাবিথ আউয়ালই এই পদে এগিয়ে এমনটাই সমীকরণ। মনোনয়নপত্র তুলেই আজ থেকেই প্রচারণা শুরু করেছেন তিনি।  

আজ রাজধানীর বাড্ডার বেরাইদে ফর্টিস ফুটবল ক্লাবের মাঠে একটি প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করা হয়। বিকেলে সেখানে সাবেক ছেলে ও মেয়ে ফুটবলারদের নিয়ে প্রীতি ম্যাচের আয়োজন করা হয়। সেখানে দেওয়া সংক্ষিপ্ত বক্তৃতায় ফুটবলারদের পাশে থাকা ও দেশের ফুটবলের উন্নতির ব্যাপারে ব্যক্ত করেন তাবিথ আউয়াল।

বাফুফের নির্বাচন নিয়ে তাবিথ আউয়াল বলেন, ‘একজোট বা একদল হয়ে খেললে যেমন ম্যাচ জেতা যায়, তেমনি আমরা সবাই এক থাকলে এই নির্বাচনের লড়াইয়েও জেতা সম্ভব হবে। আমি সবার সহযোগিতা নিয়ে এই ম্যাচ জিততে চাই। ’

তিনি বলেন, ‘আগেও যেমন আমার খেলোয়াড়, দলের সহযোগিতা ছাড়া আমি খেলতে পারিনি। আগামীতেও আমার দল, খেলোয়াড়, বন্ধুদের সহযোগিতা ছাড়া আমি খেলতে পারবো না। তাই আমি আপনাদের অনুমতি নিয়ে আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে বাফুফেতে আমার সভাপতি পদে ফর্মটা জমা দেবো। আমি নিজে খেলোয়াড় ছিলাম। আর তাই খেলোয়াড়দের সন্মান রক্ষা ও তাদের অধিকার আদায়ের জন্য সবসময় লড়ে এসেছি। ’ 

‘আগামীতেও আমার সেই লড়াই অব্যাহত থাকবে। ফুটবলকে সামনের দিকে নিয়ে যাওয়ার জন্য লড়াইয়ে যে শ্রম দিতে হবে, যে মেধা ব্যবহার করতে হবে সেটাও আমি করতে চাই। আপনাদের সবাইকে সঙ্গে নিয়েই এই লড়াইয়ে জিততে চাই,’ যোগ করেন তাবিথ।

লাল ও সবুজ দলে বিভক্ত করে ম্যাচটি খেলা হয়। তাবিথ আউয়াল নিজেও খেলেন। তিনি খেলেছেন লাল দলের জার্সি গায়ে। মেয়েদেরও দুটি করে ম্যাচ হয় ।

ফর্টিসের মাঠে ছেলে ও মেয়ে মিলিয়ে প্রায় ১০০ ফুটবলার উপস্থিত ছিলেন। তাদের বেশির ভাগই ৮০-র দশকের ফুটবলার। কয়েকজন রয়েছেন ৯০-র দশকের।

বাফুফের নির্বাচন আয়োজিত হবে ২৬ অক্টোবর। এবারের নির্বাচনে সভাপতি পদের মনোনয়ন তুলেছেন মোট ৪ জন। তারা হলেন- এ এফ এম মিজানুর রহমান চৌধুরী, তাবিথ আউয়াল, শাহাদাত হোসেন ও আবদুল্লাহ আল ফুয়াদ রেদওয়ান।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।