ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ফিনল্যান্ডকে হারিয়ে জয়ে ফিরল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
ফিনল্যান্ডকে হারিয়ে জয়ে ফিরল ইংল্যান্ড

ফিনল্যান্ডের মাঠে শুরুতেই ইংল্যান্ডকে এগিয়ে নেন জ্যাক গ্রিলিশ। পরে গোলের দেখা পান ট্রেন্ট অ্যালেকজান্ডার আরনল্ড ও ডেকলান রাইস।

তাদের নৈপুণ্যে জয়ে ফিরল ইংল্যান্ড।  

গতকাল রাতে নেশন্স লিগের ম্যাচে ফিনল্যান্ডকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড। প্রথমার্ধে গ্রিলিশের গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন আরনল্ড। শেষদিকে ফিনল্যান্ডের জালে আরও একটি গোল দেন রাইস। এরপর স্বাগতিকদের ব্যবধান কমান আর্তু হসকনেন।

হেলসিঙ্কির অলিম্পিক স্টেডিয়ামে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি ইংল্যান্ড। অষ্টাদশ মিনিটে গোমেসের পাওয়া পাস বক্স থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন গ্রিলিশ। প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ পায় তারা। কিন্তু সেগুলো গোলে পরিণত করতে পারেনি।  

বিরতির পর ৭৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে আরনল্ড। দারুণ এক ফ্রি কিক থেকে বল সরাসরি জালে পাঠান লিভারপুল তারকা। দশ মিনিট পর পায়ের টোকায় বল আরও একবার ফিনল্যান্ডের জালে পাঠান রাইস। শেষদিকে স্বাগতিকদের হয়ে গোল করে ব্যবধান কমান হসকনেন।

চার ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ লিগের দুই নম্বর গ্রুপের দুইয়ে আছে ইংল্যান্ড। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে গ্রিস। চার ম্যাচেই হেরে তলানিতে ফিনল্যান্ড।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।