ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পেরুকে উড়িয়ে ব্রাজিলের টানা দুই জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
পেরুকে উড়িয়ে ব্রাজিলের টানা দুই জয়

বিশ্বকাপ বাছাইপর্বে টানা দ্বিতীয় জয় পেল ব্রাজিল। গত ম্যাচে চিলির বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছিল তারা।

তবে এবারের জয় পেতে তেমন সমস্যা হয়নি তাদের।  

আজ সকালে ব্রাসিলিয়ায় পেরুকে ৪-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। জোড়া গোল করেছেন রাফিনিয়া। বাকি দুই গোল করেন আন্দ্রেস পেরেইরা ও লুইস হেনরিক।

ঘরের মাঠে শুরু থেকেই গোছানো ফুটবল খেলে ব্রাজিল। এর ফল পেতে তাদের অপেক্ষায় থাকতে হয় ৩৪তম মিনিট পর্যন্ত। যদিও সেটি আসে পেনাল্টি থেকে। পেরুর ডিফেন্ডার কার্লস সামব্রানোর হাতে বল লাগলে পেনাল্টির আবেদন জানায় ব্রাজিল দল। শুরুতে সাড়া না দিলেও ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগ কাজে লাগিয়ে লক্ষ্যভেদ করেন রাফিনিয়া।

প্রথমার্ধে ওই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল। তবে দ্বিতীয়ার্ধে পেরুর জালে গোল উৎসব করে তারা। ৫৪তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় তারা। এবারেরটিও আসে পেনাল্টি থেকেই। শট নেন রাফিনিয়াই। ব্রাজিলের জার্সিতে নবম গোলের দেখা পান তিনি।  

এরপর ৭১তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায় ব্রাজিল। লুইস হেনরিকের ক্রসে দারুণ এক সাইডভলিতে বল জালে জড়ান পেরেইরা। এর মিনিট তিনেক পর হেনরিক নিজেও গোল করেন। পেরুর রক্ষণে তিন খেলোয়াড়কে পরাস্ত করে বল জালের ঠিকানায় পাঠিয়ে দেন এই মিডফিল্ডার। ফলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সেলেসাওরা।

এই জয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চারে উঠে এলো ব্রাজিল। সমান পয়েন্ট উরুগুয়েরও। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় তিনে আছে তারা। আর শীর্ষে থাকা আর্জেন্টিনার সংগ্রহ ২২ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১০১৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।