ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইংল্যান্ডের নতুন কোচ টুখেল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
ইংল্যান্ডের নতুন কোচ টুখেল

ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হিসেবে যোগ দিলেন টমাস টুখেল। ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছেন ৫১ বয়সী এই জার্মান কোচ।

 

এফএ এক বিবৃতিতে জানিয়েছে, আগামী ২০২৫ সালের ১ জানুয়ারি থেকে থ্রি লায়ন্সের দায়িত্ব বুঝে নেবেন টুখেল। মাত্র তৃতীয় নন-ব্রিটিশ কোচ হিসেবে ইংল্যান্ডের কোচ হলেন তিনি। এর আগে সভেন-গোরান এরিকসন ও ফ্যাবিও ক্যাপেলোর এই দায়িত্ব সামলেছেন।

২০২৪ ইউরোর ফাইনালে স্পেনের কাছে ইংল্যান্ডের হারের পর পদত্যাগ করেছিলেন ইংল্যান্ডের সেসময়ের কোচ গ্যারেথ সাউথগেট। এরপর থেকে লি কার্সলে অন্তর্বর্তী কোচের দায়িত্ব সামলাচ্ছেন। তার অধীনেই এবারের নেশন্স লিগে খেলছে ইংল্যান্ড। তবে আগামী মাসে গ্রিস ও আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে কার্সলে বিদায় নেবেন।  

গত মৌসুমে বায়ার্ন মিউনিখের দায়িত্ব ছাড়ার পর থেকে বসেই ছিলেন টুখেল। এর আগে চেলসি, পিএসজি ও বরুশিয়া ডর্টমুন্ডের মতো ক্লাবের কোচ ছিলেন তিনি। তার অধীনেই ২০২১ সালে চ্যাম্পিয়নস ট্রফি জেতার স্বাদ পায় চেলসি। পিএসজিকেও চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে তুলেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।