ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আজ সাফ মিশন শুরু বাংলাদেশের

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আজ সাফ মিশন শুরু বাংলাদেশের

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আজ সাফের শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামছে বাংলাদেশ। এবারের আসরে কোনো অঘটন না ঘটলে পাকিস্তানের বিপক্ষে জয়ের বিষয়ে আশাবাদী বাংলাদেশের অধিনায়ক সাবিনা খাতুন।

পাকিস্তানের প্রথম ম্যাচ ছিল ভারতের বিপক্ষে। সেখানে তারা ৫-২ ব্যবধানে হেরেছে। আজ পাকিস্তানকে হারাতে পারলেই সেমিফাইনালে খেলবে বাংলাদেশ। তবে আগের চেয়ে শক্তিমত্তা বেড়েছে পাকিস্তানের।

এবারের আসরে শক্ত লড়াই করার ইঙ্গিত দিয়েছে পাকিস্তান।  কানাডা, যুক্তরাষ্ট্র, সৌদি আরব ও ইংল্যান্ড প্রবাসী ৬ ফুটবলার নিয়ে কাঠমান্ডুতে গিয়েছেন পাকিস্তানের কোচ আদিল রিকজি। যুক্তরাষ্ট্র প্রবাসী কাইলা সিদ্দিকি ভারতের বিপক্ষে গোলও করেছেন একটি। টিকে থাকার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে বাংলাদেশের বিপক্ষে জয়ের বিকল্প নেই তাদের।

পাকিস্তানের বিপক্ষে লড়াইটা কঠিন হবে বললেন বাংলাদেশের কোচ পিটার বাটলারও। তিনি বলেন, ‘আমাদের গ্রুপটা খুব কঠিন হয়েছে এবার। তাই জয়ের কথা সহজে বলতে পারছি না। প্রতিপক্ষকে আমাদের সম্মান করতেই হবে। পাকিস্তান-ভারত ম্যাচটা আমি মাঠে বসে দেখেছি। আমি মনে করি পাকিস্তানে অনেক ভালো খেলোয়াড় আছে। ৪-০ থেকে ওরা ৪-২ করেছিল এক সময়। ফিজিক্যালি, সেট-পিসে ওরা ভালো। তাই ওদেরকে হালকাভাবে নিচ্ছি না। ওদেরকে হারাতে সব সময় আমাদের প্ল্যান ‘এ’ ও ‘বি’ থাকবে। ’

বাংলাদেশ সময় :  ১১০৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।