ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

আগেভাগেই ব্রাজিলকে কাপ দিতে বললেন লভরেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জুন ১৩, ২০১৪
আগেভাগেই ব্রাজিলকে কাপ দিতে বললেন লভরেন

ঢাকা: বিশ্বকাপের প্রথম ম্যাচের ফলাফল, ব্রাজিল ৩ ক্রোয়েশিয়া ১। এভাবেই বেজেছে রেফারির শেষ বাঁশি।



এর আগে সাও পাওলো স্টেডিয়ামে ব্রাজিল ও ক্রোয়েশিয়া ১-১ গোলে সমতায় থেকে প্রথমার্ধের নির্ধারিত সময় শেষ করে। ম্যাচের ৭১ মিনিটে নেইমারের দ্বিতীয় গোলে স্বাগতিক ব্রাজিল ২-১ গোলে এগিয়ে যায়। পেনাল্টি কিক থেকে এ গোল করেন নেইমার। ম্যাচের শেষ দিকে অস্কারের গোলে ৩-১ ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

ম্যাচ শেষে ক্রোয়েশিয়ার বড় ধরনের পরাজয়ের জন্য ডিফেন্ডার দিজেন লভরেন দুষলেন রেফারিকে। ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন উচি নিশিমুরা। ব্রাজিলের ফ্রেডকে অবৈধভাবে বাধা দেওয়ার কারণে পেনাল্টি পায় ব্রাজিল। তবে এটি রেফারির ভুল সিদ্ধান্ত বলে মনে করেন লভরেন।

লভরেনের মতে তারা ১২ জনের বিপক্ষে খেলেছেন। পক্ষপাতিত্বের দোষ দিয়ে তিনি পেনাল্টির এই সিদ্ধান্তকে ফিফার ‘কেলেঙ্কারি’ বলে জানান।

সাউদাম্পটনে খেলা লভরেন ম্যাচ শেষে বলেন, ‘আমি খুবই মর্মাহত। আমার কাঁদতে ইচ্ছা করছে। সকলেই এটি দেখেছেন। আমি মনে করি ফিফার জন্য এই ঘটনা কলঙ্কের। সকলেই আমাদের বলছে আর কি ঘটতে চলেছে? আমরা ফিফার প্রতি সম্মান রেখেই বলছি খুব দ্রুতই ব্রাজিলকে কাপ দিয়ে দিতে। ’

যদি ক্রোয়েশিয়া ম্যাচটিতে জিতে যেতো তাহলে তারা কি বলতেন-এমন প্রশ্ন করা হলে দেশের হয়ে ২৫ ম্যাচ খেলা লভরেন বলেন, ‘আমি মনে করি ব্রাজিলের বিপক্ষে আমরা বেশ ভালো খেলেছি। তবে ১২ জনের দলের বিপক্ষে খেলতে পারিনি। আমরা সকলেই ম্যাচ শেষে ড্রেসিং রুমে বসে সে ঘটনার ছবি দেখেছি। সবার মনেই এটি নিয়ে উঠেছে। ’

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘন্টা, ১৩ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।