ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মুখোমুখি লড়াইয়ে ইতো-হার্নান্দেজ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুন ১৩, ২০১৪
মুখোমুখি লড়াইয়ে ইতো-হার্নান্দেজ

ঢাকা: ক্যামেরুনের তারকা খেলোয়াড় ইতো চাইবে দলকে এগিয়ে নিতে, অন্যদিকে মেক্সিকোর তারকা খেলোয়াড় হাভিয়ার হার্নান্দেজ বিশ্বকাপের মাধ্যমে ফর্মে ফেরার লড়াই। এ দুই তারকার লড়াইটা বেশ জমে উঠতে পারে মেক্সিকো-ক্যামেরুন ম্যাচে।



‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে আজ রাতে মুখোমুখি হচ্ছে মেক্সিকো এবং ক্যামেরুন। বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাজিলের নাতাল স্টেডিয়ামে শুরু হবে খেলাটি। ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে ব্রাজিল ৩-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়াকে।

ফিফা ঘোষিত সর্বশেষ র‌্যাকিংয়ে মেক্সিকো ৮৮২ পয়েন্ট নিয়ে ২০তম স্থানে রয়েছে এবং ক্যামেরুন ৫৫৮ পয়েন্ট নিয়ে অবস্থান ৫৬।

এখন পর্যন্ত বিশ্বকাপে সবচেয়ে বেশি হারের রেকর্ড মেক্সিকোর দখলে (২৪টি)। আর ক্যামেরুন শেষ ১৩টি বিশ্বকাপে কোনো জয় পায়নি। এ পর্যন্ত ১২টি ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ১টিতে (সৌদি আরবের বিপক্ষে ১-০)। ৪টিতে ড্র এবং বাকী ৮টিতে হেরেছে।

মেক্সিকো এখন পর্যন্ত কোনো আফ্রিকান দলকে বিশ্বকাপে হারাতে পারে নি। এ দলের তারকা খেলোয়াড় হাভিয়ের হার্নান্দেজ গত ৯টি ম্যাচই গোলশুন্য।

মেক্সিকোর আক্রমণভাগে হার্নান্দেজের মতো তারকা খেলোয়াড় থাকলেও তিনি ভাল ফর্মে নেই। ওরিব এবং জিওভানি দস সান্তোষ ভাল খেলায় থাকলেও হার্নান্দেজ ছন্দে নেই, তাই মেক্সেকোর আক্রমণভাগ শক্তিশালী বলা যাবে না।

অন্যদিকে পরিসংখ্যানগত দিক থেকে এবং তারকা খেলায়াড়ের দিক থেকে ক্যামেরুন এগিয়ে রয়েছে। বার্সেলোনার অ্যলেক্স সং  মধ্য মাঠ এবং চেলচির স্যামুয়েল ইতো রক্ষণভাগের দায়িত্ব নিয়ে দলকে ভার কিছু উপহার দিতে পারে।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জুন ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।