ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

শনিবারের লড়াই হরিজেন্তো, ফোর্তালেজা, মানাউস ও পারনামবুকোয়

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, জুন ১৪, ২০১৪
শনিবারের লড়াই হরিজেন্তো, ফোর্তালেজা, মানাউস ও পারনামবুকোয়

ঢাকা: বিশ্ব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের তৃতীয় দিন স্থানীয় সময় শনিবার চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। এ দিন হরিজেন্তো, ফোর্তালেজা, মানাউস ও পারনামবুকোয় লড়াই হবে যথাক্রমে কলম্বিয়া-গ্রিস, উরুগুয়ে-কোস্টারিকা, ইতালি-ইংল্যান্ড ও জাপান-আইভেরি কোস্টের মধ্যে।




দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় রাত ১০টায় বেলো হরিজেন্তোর এস্তাদিও মিনিরাও স্টেডিয়ামে‘সি’ গ্রুপের প্রথম খেলায় কলোম্বিয়ার মুখোমুখি হবে গ্রিস।

১৯৬৫ সালের ৫ মে স্টেডিয়ামটি দর্শকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তবে বিশ্বকাপকে সামনে রেখে ২০১২ সালের ডিসেম্বরে ফের সংস্কার করা হয় এটি। ৫৮ হাজারের বেশি দর্শক ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি দৈর্ঘ্যে ১০৫ মিটার ও প্রস্থে ৬৮ মিটার।


দ্বিতীয় খেলায় রাত ১টায় ফোর্তালেজার এস্তাদিও কাস্তিলাও স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে গ্রুপ ‘বি’র প্রথম ম্যাচ। এতে শক্তিশালী উরুগুয়ের মুখোমুখি হবে কোস্টারিকা।

১৯৭৩ সালের নভেম্বরে স্টেডিয়ামটি নির্মিত হয়। পরবর্তীতে ২০০২-২০১২ সাল পর্যন্ত নতুন করে সংস্কার করা হয়। স্টেডিয়ামটিতে দর্শক ধারণক্ষমতা ৬০ হাজারের বেশি। স্টেডিয়ামটির দৈর্ঘ্য ১১০ মিটার ও প্রস্থ ৭৫ মিটার।


বাংলাদেশ সময় শনিবার দিনগত ভোর ৪টায় তৃতীয় খেলায় ‘ডি’ গ্রুপের ম্যাচে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন ইতালি মুখোমুখি হবে ইংল্যান্ডের।

এ ম্যাচটি অনুষ্ঠিত হবে বিশ্বখ্যাত অরণ্য আমাজানের কাছাকাছি অবস্থিত মানাউসের অ্যারিনা অ্যামাজোনিয়া স্টেডিয়ামে।

ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে স্টেডিয়ামটি নির্মাণ করা হয়। ২০১১ সাল থেকে এর নির্মাণ কাজ শুরু হয়ে শেষ হয় ২০১৪ সালে। মার্চের ৯ তারিখ এটি উন্মুক্ত করা হয়।

৩৯ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি দৈর্ঘ্যে ১০৮ মিটার এবং প্রস্থে ৬৮ মিটার।


আর বাংলাদেশ সময় ১৫ জুন সকাল ৭টায় রেসিফের অ্যারিনা পারনামবুকো স্টেডিয়ামে মুখোমুখি হবে জাপান ও আইভরি কোস্ট।

২০১৩ সালে নির্মিত স্টেডিয়ামটি ৪৬ হাজারের বেশি দর্শক ধারণক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটি দৈর্ঘ্যে ১০৫ মিটার এবং প্রস্থে ৬৮ মিটার।

স্থানীয় সময় শনিবার এ চারটি স্টেডিয়ামে লাখো দর্শকের পাশাপাশি চোখ থাকবে বিশ্বের কোটি ফুটবলপ্রেমীর।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa