ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

জার্মানি-পর্তুগাল সম্ভাব্য একাদশ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, জুন ১৬, ২০১৪
জার্মানি-পর্তুগাল সম্ভাব্য একাদশ

ঢাকা: বিশ্বকাপের পঞ্চম দিনে পর্তুগালের বিপক্ষে ‘জি’ গ্রুপের প্রথম ম্যাচে খেলতে নামছে জার্মানি। সোমবার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হবে ম্যাচটি।



জার্মান দলের ট্যাকটিস: পর্তুগালের বিপক্ষে ম্যানেজার জোয়াকিম লো’র ২৩ জনের স্কোয়াডে রয়েছে মাত্র একজন স্ট্রাইকার। ৩৬ বছর বয়সী মিরোস্লাভ ক্লোসাকে দেখা যাবে ‘সুপার সাব’ হিসেবে। বিপক্ষ দলের জালে বল পাঠানোর জন্য জোয়াকিম লো’র ভরসা তার দলের তরুণ অ্যাটাকিং মিডফিল্ডাররা। মেসুত ওজিল, থমাস মুলার ও মারিও গোৎজের মতো সৃজনশীল প্রতিভাবান খেলোয়াড়দের ওপর আস্থা রেখেই কৌশল সাজাবেন জোয়াকিম লো।

পর্তুগাল দলের ট্যাকটিস: পর্তুগালের কোচ পাওলো বেন্তো’র পছন্দের কৌশল ৪-৩-৩ ফর্মেশন। লেফ্ট উইংয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ও রাইট উইংয়ে নানি’র সঙ্গে আক্রমণে থাকবেন স্ট্রাইকার হুগো আলমেইদা। তবে স্ট্রাইকার কাম উইঙ্গার রোনালদোর ওপরেই থাকছে লাইমলাইট। গোল করা ও গোল করানো দুই দায়িত্ব বর্তাবে রোনালদোর কাঁধে। অন্যদিকে কারভালহো, রাউল মেইরেলেস ও মুতিনহো যদি মাঝমাঠের দখল রাখতে পারেন তবে পর্তুগাল রুখে দিতে পারে শক্তিশালী জার্মানিকেও।

জার্মানির সম্ভাব্য একাদশ: ম্যানুয়েল ন্যুয়ার (গোলরক্ষক), ম্যাট হামেলস, পার মার্টেস্যাকার, ফিলিপ লাম, এরিক ডার্ম, বাস্তিয়ান শোয়েন্সটেইগার,  টনি ক্রুস, মেসুত ওজিল, আন্দ্রে শার্লে, থমাস মুলার ও মারিও গোৎজে।

পর্তুগালের সম্ভাব্য একাদশ: রুই পাট্রিসিও (গোলরক্ষক), ব্রুনো আলভেস, পেপে, ফ্যাবিও কোয়েনত্রাও, জোয়াও পেরেইরা, উইলিয়াম কারভালহো, রাউল মেইরেলেস, জোয়াও মুতিনহো, নানি, হুগো আলমেইদা ও ক্রিস্টিয়ানো রোনালদো।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ‍জুন ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa