ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

ফুটবল

ব্রাজিল বিশ্বকাপে প্রথম ‘ড্র’

ওর্য়াল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
ব্রাজিল বিশ্বকাপে প্রথম ‘ড্র’

ঢাকা: প্রতিটি খেলাতেই চলছে গোলের উৎসব! আর এভাবে অবধারিতভাবে নিস্পত্তিও হচ্ছে এসব খেলা। তবে এবার গোল বন্যার বিশ্বকাপে প্রথম বারের মতো ড্র ম্যাচ দেখলো ব্রাজিল বিশ্বকাপ।



সোমবার দিনগত রাত ১টায় অ্যারেনা বায়েক্সাডা স্টেডিয়ামে এবারের বিশ্বকাপের ১৩তম ম্যাচে এসে প্রথম ড্র উপহার দিয়েছে ইরান-নাইজেরিয়া।

১৯৯৮ সালের পর থেকেই বিশ্ব আসরে জয় শূন্য অবস্থানে ছিল ইরান ও নাইজেরিয়া। সোমবারের ম্যাচ দিয়ে দুই দলই ১৬ বছরের অপেক্ষার অবসান চেয়েছিল।

গোল শূন্য ড্র হওয়ায় পররর্তী রাউন্ডে উঠা নিয়েও কিছুটা সংশয় রয়েছে এফ গ্রুপের এই দুই দলের। কেননা এ গ্রুপ থেকে আর্জেন্টিনা এগিয়ে থাকায় এ সংশয় দেখা দিয়েছে।

খেলায় নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোল করতে সক্ষম হয়নি। পুরো খেলা জুড়েই ছিল দু‘দলের খেলোয়াড়দের তুমুল লড়াই ছিল। তবে দাপটটা বেশি ছিল নাইজেরিয়ার খেলোয়াড়দের।

চার-চার বার বল নিয়ে এগিয়ে গেলেও লক্ষ্যে পৌঁছাতে পারে নি আফ্রিকার সুপার ঈগল হিসেবে খ্যাত নাইজেরিয়া।

খেলার তৃতীয় মিনিটে প্রথম সুযোগটি পেলেও কাজে লাগাতে পারেনি ৬৯ শতাংশ বল দখলে ছিল নাইজেরিয়া। বাঁ দিক থেকে কাটিয়ে বক্সে ঢুঁকে জোরালো শট নিয়েছিলেন ভিক্টর মোসেস।

কিন্তু সরাসরি গায়ের দিকে আসা বলটি ধরতে কোনো সমস্যা হয়নি গোলরক্ষক আলীরেজা হাঘিঘির।

নাইজেরিয়া সাতটি কর্নার কিক আর ইরান পেয়েছিল ২টি। খেলায় বাডওয়েজার ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন নাইজেরিয়ার ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় মাইকেল।   

ম্যাচে কেউ লাল কার্ড না পেলেও রেফারি একটি মাত্র হলুদ কার্ড দেখিয়েছেন ইরানের আন্দ্রানিক তেইমুরিয়ান।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa