ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

বিশ্বকাপে ঘটন-অঘটনের প্রথম ৫দিন

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, জুন ১৭, ২০১৪
বিশ্বকাপে ঘটন-অঘটনের প্রথম ৫দিন

ঢাকা: বিশ্বকাপের ২০তম আসরের প্রথম পাঁচ দিনে ১৪টি খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলার তৃতীয় দিন উরুগুয়েকে হারিয়ে এবারের বিশ্বকাপে প্রথম অঘটন ঘটিয়েছে কোস্টারিকা।



আবার স্পেনকে ৫-১ গোলে হারিয়ে ২০১০ বিশ্বকাপের প্রতিশোধ নিয়েছে নেদারল্যান্ড। যুক্তরাষ্ট্রও ছাড় দেয়নি ঘানাকে। ২-১ গোলে হারিয়ে প্রতিশোধ নিয়েছে তারাও।

এদিকে নানা বির্তকে জড়িয়ে এরই মধ্যে লালকার্ড পেয়েছেন উরুগুয়ে, হন্ডুরাস ও পর্তুগালের তিন খেলোয়াড়।

বিশ্বকাপ ফুটবলের এবারের আসরে অনুষ্ঠিত খেলাগুলোতে এ পর্যন্ত ৪৪টি গোল হয়েছে। হলুদ কার্ড পেয়েছেন ৪০ জন। আর গোলবার লক্ষ্য করে খেলোয়াড়দের ১৩৩টি শট রুখে দিয়েছেন গোলরক্ষকরা।

এখন পর্যন্ত খেলোয়াড়রা নিজেদের মধ্যে ৪৬৬টি ক্রস করেছেন। আর গোলবার লক্ষ্য করে শট করেছেন ১৯২টি।

বিশ্বকাপের পঞ্চম দিনেই পর্তুগালের বিপক্ষে হ্যাট্রিক করেছে জার্মানির অ্যাটাকিং মিডফিল্ডার থমাস মুলার। এদিনের শেষ খেলায় ঘানার বিপক্ষে মাত্র ৩২ সেকেন্ডে গোল করে এখন পর্যন্ত দ্রুততম গোলের রেকর্ড গেড়েছেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক ডাম্পসি।

এছাড়া, প্রথম পাঁচ দিনে প্রথম খেলায় দু’টি করে গোল করেছেন ব্রাজিলের স্ট্রাইকার নেইমার, নেদারল্যান্ডের পার্সি ও রোবেন এবং ফ্রান্সের সেন্টার ফরোয়ার্ড করিম বেনজিমা।

আর ‘সুপার ঈগল’ খ্যাত নাইজেরিয়াকে ঠেকিয়ে দিয়ে বিশ্বকাপের প্রথম গোলশূন্য ড্র করে এশিয়ার সেরা দল হয়ে বিশ্বকাপে ওঠা ইরান।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জুন ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa