ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বৃহস্পতিবার ইংল্যান্ড-উরুগুয়ে ম্যাচসহ ৩ খেলা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪২ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
বৃহস্পতিবার ইংল্যান্ড-উরুগুয়ে ম্যাচসহ ৩ খেলা

ঢাকা: বিশ্বকাপ ফুটবলের এবারের আসরের শিরোপা জয়ের লড়াইয়ে বৃহস্পতিবার মাঠে নামছে উরুগুয়ে ও ইংল্যান্ডসহ ছয়টি দল। দিনের তিনটি খেলার মধ্যে উরুগুয়ে ও ইংল্যান্ডের ম্যাচ ছাড়াও অনুষ্ঠিত হবে কলম্বিয়া ও আইভরি কোস্ট এবং জাপান ও গ্রিসের মধ্যকার খেলা।



প্রথমে বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাসিলিয়ার এস্তাদিও ন্যাসিওনাল স্টেডিয়ামে গ্রুপ ‘সি’র খেলায় মাঠে নামবে কলম্বিয়া ও আইভরি কোস্ট।

এই খেলায় রেফারির দায়িত্বে থাকবেন ইংল্যান্ডের হাওয়ার্ড ওয়েব।

নিজেদের প্রথম খেলায় আইভরি কোস্ট ২-১ গোলে জয় পায় জাপানের বিরুদ্ধে। অপরদিকে ৩-০ গোলে গ্রিসকে উড়িয়ে দিয়ে হাওয়ায় উড়ছে কলম্বিয়া।

রাত ১টায় সাও পাওলোর অ্যারেনা কোরিন্থিয়ানসে স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের খেলায় মাঠে নামবে অন্যতম হট ফেভারিট ইংল্যান্ড ও উরুগুয়ে।

কিন্তু দু’টি দলই তাদের প্রথম খেলায় হেরেছে। উরুগুয়ে হেরেছে দুর্বল কোস্টারিকার কাছে ৩-১ গোলে। আর ইংল্যান্ড হেরেছে শক্তিশালী ইতালির কাছে ২-১ গোলে।

পরবর্তী রাউন্ডে ওঠার লড়াইয়ে ‍দু’দলই বৃহস্পতিবার জয়ে মরিয়া হয়ে মাঠে নামবে এ কথা বলাই যায়। উরুগুয়ে-ইংল্যান্ডের খেলায় রেফারি হিসেবে থাকছেন স্পেনের কার্লোস কার্বালো।

আর রাত ৪টায় নাতালের এস্তাদিও দাস দুনাস স্টেডিয়ামে নামবে এশিয়ার প্রতিনিধি জাপান ও ইউরোপের শক্তিশালী দল গ্রিস। এ দু’দলেরও টিকে থাকার লড়াই বৃহস্পতিবার।

জাপান-গ্রিসের লড়াইয়ে বাঁশি হাতে মাঠ দাপিয়ে বেড়াবেন এল সালভেদরের রেফারি জোয়েল আগুইলর।

বুধবার রাতে স্পেনসহ তিনটি দল বিশ্বকাপের প্রথম পর্ব থেকে বিদায় নিয়েছে। বৃহস্পতিবার রাতেও কয়েকটি দলের ভবিষ্যৎ নির্ধারণ হয়ে যাবে, সে অপেক্ষায় এখন ফুটবল বিশ্ব।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।