ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

একই রাতে জয় পেল ইংলিশ সব জায়ান্ট দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৬
একই রাতে জয় পেল ইংলিশ সব জায়ান্ট দল দলের একমাত্র গোল করার পর ফেব্রেগাস-ছবি:সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে আগের দিন আর্সেনালের খেলা হয়ে গেছে। তবে এদিন মাঠে নেমেছে চেলসি, ম্যানচেস্টার সিটি, ম্যাচেস্টার ইউনাইটেড, লিভারপুল ও টটেনহামের মতো বড় সবকটি দল। আর প্রত্যাশা অনুযায়ী জয় পেয়েছে সবাই।

ঢাকা: ইংলিশ প্রিমিয়ার লিগে আগের দিন আর্সেনালের খেলা হয়ে গেছে। তবে এদিন মাঠে নেমেছে চেলসি, ম্যানচেস্টার সিটি, ম্যাচেস্টার ইউনাইটেড, লিভারপুল ও টটেনহামের মতো বড় সবকটি দল।

আর প্রত্যাশা অনুযায়ী জয় পেয়েছে সবাই।

বুধবার রাতে লিগ টেবিলের সবচেয়ে তলানির দল সান্ডারল্যান্ডের বিপক্ষে খেলতে নামে চেলসি। তবে ম্যাচের প্রথমার্ধে সেস ফেব্রেগাসের একমাত্র গোলে জয় পায় অ্যান্তোনিও কোন্তের শিষ্যরা। কিন্তু কষ্টার্জিত জয় হলেও ১৬ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করলো ব্লুজরা।

দলের জয়ে অবদান রাখা জাবালেটা...টানা দুই ম্যাচ হারের পর জয়ের মুখ দেখেছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ওয়ার্টফোর্ডের বিপক্ষে ২-০ গোলে জয় পায় পেপ গার্দিওলার শিষ্যরা। দলের হয়ে একটি করে গোল করেন পাবলো জাবালেটা ও ডেভিড সিলভা। এ ম্যাচ জয়ের ফলে ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চারে রয়েছে সিটিজেনরা।

পগবা ও জয়ের নায়ক ইব্রার গর্জন...জয়ের ধারায় রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বিপক্ষের মাঠ শেলহ্রাস্ট পার্কে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে রেড ডেভিলসরা। দলের হয়ে প্রথমে গোল করেন মিডফিল্ডার পল পগবা। তবে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের ফুটবলার জেমস ম্যাকআর্থার গোল করলে সমতায় ফেরে ক্রিস্টাল। কিন্তু ম্যাচের শেষ দিকে বড় তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ গোল করে দলের জয় নিশ্চিত করেন।

এ জয়ের ফলে ১৬ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ছয়ে অবস্থান করছে হোসে মরিনহোর শিষ্যরা।

লিভাপুল ফুটবলারদের উল্লাস...দুই ম্যাচ পর আবারও জয়ে ফিরলো লিভারপুল। তলানির দল মিডলসবার্গের বিপক্ষে ৩-০ ব্যবধানের বড় জয়ই পেয়েছে ইয়র্গান ক্লপের শিষ্যরা। রিভারসাইড স্টেডিয়ামে অ্যাডাম লালানার জোড়া গোল ও ডিভোক ওরিগির একটি গোলে জয় নিশ্চিত হয় অল রেডসদের। এ জয়ের ফলে ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে উঠে এলো দলটি। আর্সেনাল সমান ৩৪ পয়েন্ট পেলেও গোল ব্যবধানে পিছিয়ে তিনে রয়েছে।

জোড়া গোল করা এরিকসনের পাশে হ্যারি ক্যান এদিকে লিগে জয় পেয়েছে আরেক শক্তিশালী দল টটেনহাম হটস্পার। ঘরের মাঠ হোয়াইট হার্ট লেনে ক্রিস্টিয়ান এরিকসনের জোড়া গোল ও ভিক্টোর ওয়ানইয়ামার একমাত্র গোলে হাল সিটির বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় পায় মাউরিকো পচেট্টিনোর শিষ্যরা। আর এ জয়ের ফলে ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পাঁচেই রইল টটেনহাম।

বাংলাদেশ সময়: ০৮৪৮ ঘণ্টা, ১৫ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।