ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ফাইনালের অনিশ্চয়তায় মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
ফাইনালের অনিশ্চয়তায় মেসি লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

স্প্যানিশ ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ আসর কোপা দেল রে’র ফাইনালে এক পা দিয়ে রেখেছে বার্সেলোনা। তবে শিরোপা নির্ধারণী ম্যাচে দলের সেরা তারকা লিওনেল মেসি সহ আরও দুই গুরুত্বপূর্ণ ফুটবলার নিষেধাজ্ঞার অনিশ্চয়তায় রয়েছেন। বার্সা কোচ লুইস এনরিক বিশ্বাস করেন, এমনটি হবে না।

এনরিক জানান, মেসি, জর্দি আলবা ও স্যামুয়েল উমতিতি সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে স্বাভাবিক খেলাটাই খেলবে। ফাইনালে খেলতে হলে ফাউল এড়িয়ে চলতে হবে তাদের।

এই আসরের নিয়ম অনুযায়ী একজন ফুটবলার যদি তিন ম্যাচে হলুদ কার্ড পায় তবে পরের ম্যাচে নিষিদ্ধ থাকবেন। আর ওপেরর তিন ফুটবলারই ইতোমধ্যে দুটি করে হলুদ কার্ড দেখেছেন। এই কঠিন শঙ্কার মধ্যেই মঙ্গলবার সেমিফাইনালের দ্বিতীয় লেগে খেলতে নামবে বার্সা।

দ্বিতীয় লেগে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে খেলতে নামবে কাতালানরা। যেখানে প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে ২-১ গোলে জিতে এগিয়ে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয় লেগে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না আরেক তারকা নেইমার। কারণ প্রথম লেগে আসরের তৃতীয় হলুদ কার্ড দেখেছেন ব্রাজিল সেনসেশন।

এদিকে হয়তো প্রথম একাদশেই মাঠে নামবেন মেসি, আলবা ও উমতিতি। আর এনরিক আশা করেন, এমন কোনো পরিস্থিতি তৈরি হবে না যাতে করে তাকে চিন্তার মধ্যে পড়তে হয়, ‘এই ফুটবলাররা পরিস্থিতি খুব ভালো করেই জানে। আমার মনে হয় না খেলায় এ ধরনের কোনো প্রভাব পড়বে। আমাদের প্রধান লক্ষ্যই থাকবে অ্যাতলেটিকোকে হারানো ও ফাইনাল নিশ্চিত করা। ’

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ০৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।