ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ল্যাম্পার্ডের রোনালদিনহো স্মরণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৭
ল্যাম্পার্ডের রোনালদিনহো স্মরণ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ও রোনালদিনহো/ছবি: সংগৃহীত

ক’দিন আগেই পেশাদার ফুটবলকে বিদায় বলে দেন ইংলিশ তারকা ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। নিজের প্রজন্মের অন্যতম সেরা মিডফিল্ডারদের একজন ছিলেন। এবার রোনালদিনহোকে স্মরণ করলেন সাবেক চেলসি আইকন। ল্যাম্পার্ডের চোখে, প্রথম মুখোমুখি সাক্ষাতে ব্রাজিলিয়ান সুপারস্টারকে তার ভিন্ন গ্রহের খেলোয়াড়ই মনে হয়েছিল।

গত সপ্তাহে ২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানেন ল্যাম্পার্ড। সবশেষ যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব নিউইয়র্ক সিটির জার্সিতে দুই মৌসুম খেলেছিলেন ল্যাম্পার্ড।

তার মতে, তারকাসমৃদ্ধ বার্সেলোনা দলের মাঝেও রোনালদিনহো ছিলেন অসাধারণ।

বয়সে রোনালদিনহোর চেয়ে দুই বছরের বড় চেলসির সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার। বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ানের প্রতি ভূয়সী প্রশংসাই ঝরেছে ৩৮ বছর বয়সী ল্যাম্পার্ডের কণ্ঠে, ‘বার্সেলোনা টিমে রোনালদিনহো ছিল অসাধারণ একজন, যখন লিওনেল মেসিও এসেছিল। কিন্তু সে বল দিয়ে অবিশ্বাস্য কিছু করতে পারতো। ’

...‘আমি কখনোই এমন খেলোয়াড় দেখিনি। এটা ছিল চ্যাম্পিয়নস লিগে আমার শুরুর দিকের কথা এবং তাকে এভাবেই খেলতে দেখেছিলাম, ‘ওয়াও, এই খেলোয়াড়টি আমাদের চেয়ে ভিন্ন গ্রহ থেকে এসেছে। ’-যোগ করেন ল্যাম্পার্ড।

২০০৫ ও ২০০৬ এ সময়ের মধ্যে ছয়বার রোনালদিনহো ও বার্সার মুখোমুখি হয়েছিল ল্যাম্পার্ডের চেলসি। ফলাফল দুই জয়, দুই ড্র ও দুই হার।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ৭ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।