ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

সুয়ারেজের নিষেধাজ্ঞার বিরুদ্ধে বার্সার আপিল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
সুয়ারেজের নিষেধাজ্ঞার বিরুদ্ধে বার্সার আপিল এক লাল কার্ডে দুই ম্যাচের নিষেধাজ্ঞায় সুয়ারেজ (ডানে)/ছবি: সংগৃহীত

লুইস সুয়ারেজের দুই ম্যাচের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার ঘোষণা দিয়েছে বার্সেলোনা। সফল না হলে কোপা দেল রের ফাইনাল মিস করবেন উরুগুইয়ান ‘গোলমেশিন’। অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে সেমির দ্বিতীয় লেগে লাল কার্ড পাওয়ার ঘটনায় সুয়ারেজের ওপর অফিসিয়ালি এ শাস্তি আরোপ করে রয়াল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)।

ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত (৮ ফেব্রুয়ারি) হাইভোল্টেজ ম্যাচটির শেষদিকে দ্বিতীয় হলুদ কার্ডে মাঠ ছাড়েন সুয়ারেজ। পুরো ম্যাচ জুড়ে ছিল কার্ডে ছড়াছড়ি! দু’দলের তিনজনকে লাল কার্ড দেখান রেফারি।

১-১ গোলের ড্রয়ে কাতালানদের হয়ে একমাত্র গোলটি করেন সুয়ারেজ। ৩-২ অ্যাগ্রিগেটে ফাইনালে পা রাখে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

টুর্নামেন্ট কমিটির বিচারক ফান্সিস্কো রুবিও তার রায়ে বলেন, লাল কার্ড দেখায় সুয়ারেজকে অবশ্যই এক ম্যাচে নিষেধাজ্ঞার মুখোমুখি হতে হবে এবং বার্সার টেকনিক্যাল এরিয়া ছাড়তে ব্যর্থ হওয়ায় দ্বিতীয় ম্যাচেও তা বলবৎ থাকবে।

আপিলে ব্যর্থ হলে ফাইনাল ও আগামী মৌসুমের প্রথম ম্যাচে সুয়ারেজকে পাবে না বার্সা। সাবেক লিভারপুল তারকাকে ১ হাজার ২০০ ইউরো জরিমানাও করা হয়েছে।

আগামী ২৭ মে শিরোপা নির্ধারণীতে বার্সার প্রতিপক্ষ দেপোর্তিভো আলাভেস। ঘরের মাঠে সেমির ফিরতি পর্বে সেল্টা ভিগোকে ১-০ ব্যবধানে হারিয়ে ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো কোপা দেল রের ফাইনালে ওঠার গৌরব অর্জন করে আলাভেস। প্রথম লেগ ছিল গোলশূন্য ড্র।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।