ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ফাইনালে শেখ রাসেল-নৌবাহিনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
ফাইনালে শেখ রাসেল-নৌবাহিনী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

মাগুরা মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে চলমান বসুন্ধরা বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র এবং নৌবাহিনী।

প্রথম সেমি-ফাইনালের ম্যাচে ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় শেখ রাসেলকে পেনাল্টি শুটআউটে ৭-৬ গোলের ব্যবধানে হারায়। তবে, অবৈধ খেলোয়াড় খেলানোর দায়ে মোহামেডানকে বাইলজ অনুযায়ী ২-০ গোলের ব্যবধানে পরাজিত ঘোষণা করা হয়।

ফলে, ফাইনালের টিকিট পায় শেখ রাসেল।

এদিকে, দ্বিতীয় সেমি-ফাইনালে ঢাকা প্রিমিয়ার লিগ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড বিদায় নেয়। দ্বিতীয় সেমি-ফাইনালে নৌবাহিনীর বিপক্ষে আকাশি-নীলরা টাইব্রেকে হেরেছে ২-১ গোলে।

শিরোপার জন্য নৌবাহিনীকে লড়তে হবে শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে।

শফিকুল ইসলাম মানিকের শেখ রাসেলের বিপক্ষে সেমি-ফাইনালের ম্যাচে সিও জুনাপিও ও মোস্তফা নামের দুই ফুটবলারকে খেলিয়েছিল মোহামেডান। এই টুর্নামেন্টেই তারা কোয়ার্টার ফাইনালে খেলেছে আরেকটি দলের হয়ে। টুর্নামেন্টের বাইলজে বলা আছে, একজন খেলোয়াড় কোনো দলের হয়ে মাঠে নেমে গেলে সে আর এই আসরে অন্য কোনো দলের হয়ে খেলতে পারবে না।

এ ধরনের অনিয়মের জন্য মোহামেডানকে ২-০ গোলে পরাজিত করা হয়। ফলে, রোমাঞ্চকর এক জয়ের পরও আনন্দ-উৎসবটা তেমন স্থায়ী হলো না মোহামেডান স্পোর্টিং ক্লাবের।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ১০ ফেব্রুয়ারি ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।