ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ফুটবল দামামার জন্য প্রস্তুত চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
ফুটবল দামামার জন্য প্রস্তুত চট্টগ্রাম ফুটবল দামামার জন্য প্রস্তুত চট্টগ্রাম। ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

চট্টগ্রাম: শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের বাঁশি ‘বাজতে’ আর ২৪ ঘণ্টাও নেই। তার আগেই অবশ্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কমিটি।

শুক্রবার এ উপলক্ষে র‌্যালি, প্রচারণা সবাই হলো। সঙ্গে এমএ আজিজ স্টেডিয়ামও প্রস্তুত।

তাই বলাই যায় শনিবার নির্ধারিত বিকেল চারটায় বাঁশি বাজছেই।

বিকেল চারটায় টুর্নামেন্টের প্রথম খেলায় মুখোমুখি হচ্ছে এফসি অলগা  পসিয়ন সিটিজেন ফুটবল ক্লাব। অন্যদিকে সন্ধ্যা সাতটায় মুখোমুখি হবে ঢাকা আবাহানী ও টিসি স্পোর্টস ক্লাব।

শুক্রবার বিকেলে টুর্নামেন্টটি উপলক্ষে একটি শোভাযাত্রা নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল-২০১৭ এর সদস্য সচিব শামসুল হক চৌধুরী এমপির নেতৃত্বে এই শোভাযাত্রায় অংশ নেন আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক তরফদার মোহাম্মদ রুহুল আমিনসহ আয়োজক কমিটির অন্য সদস্যরা।

শোভাযাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এম এ আজিজ স্টেডিয়ামে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে শামসুল হক চৌধুরী এমপি সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি তার বক্তব্যে, এই আন্তর্জাতিক টুর্নামেন্ট সফলভাবে সম্পন্ন করতে সবার সহযোগিতা কামণা করেন। পাশাপাশি খেলা দেখতে মাঠে আসার জন্য সবাইকে অনুরোধ করেন। ফুটবল দামামার জন্য প্রস্তুত চট্টগ্রাম।  ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

এদিকে রাত সাড়ে আটটায় স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হন আয়োজক কমিটির সদস্যরা। এতে বিভিন্ন দলের খেলোয়াড়রাও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক তরফদার মোহাম্মদ রুহুল আমিন বলেন, ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের জন্য আমরা পুরোপুরি প্রস্তুত। ফুটবলারদের নিরাপত্তায় সবরকমের প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করছি এর মধ্যে দিয়ে চট্টগ্রামে আবারও ফুটবলের দামামা বাজবে। ’

শনিবার থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে দেশি-বিদেশি আট ক্লাব। এতে বিদেশি ক্লাবগুলোর মধ্যে কোরিয়ার পসিয়ন সিটিজেন ফুটবল ক্লাব, আফগানিস্তানের সাহেন আসমাঈয়ি এফসি, কিরগিজস্তানের এফসি অলগা, মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব, নেপালের মানাং মারসায়াংদি। টুর্নামেন্টে অংশগ্রহণকারী বাংলাদেশের তিন দল হলো ঢাকা ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড এবং ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭

টিএইচ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।