ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

নিজেকে নির্দোষ দাবি করছেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
নিজেকে নির্দোষ দাবি করছেন মেসি ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলে ফিফা কর্তৃক চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তারকা এ ফুটবলারের এমন নিষেধাজ্ঞায় ক্ষোভ প্রকাশ করছে তার ভক্ত-সমর্থকরা। এদিকে, চার ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া মেসি নিজেকে নির্দোষ দাবি করেছেন।

চিলির বিপক্ষে সবশেষ ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণের দায়ে মেসি বিশ্বকাপ বাছাইপর্বের চার ম্যাচ নিষিদ্ধ হন। যদিও এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করতে পারবেন মেসি এবং আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন।

ওই ম্যাচের শেষ দিকে মেসির বিরুদ্ধে ফাউলের নির্দেশ দিয়েছিলেন রেফারি। তখন লাইন্সম্যানকে লক্ষ্য করে মেসি ক্ষোভ প্রকাশ করেন। মাঠেই প্রতিবাদ করে চিৎকারও করেন তিনি। এছাড়া, ম্যাচ শেষে ওই অফিসিয়ালের সঙ্গে হাত মেলাতেও অস্বীকৃতি জানান আর্জেন্টিনা অধিনায়ক।

এক বিবৃতিতে মেসি জানান, ‘আমার কথাগুলো কখনই সহকারী রেফারিকে উদ্দেশ্য করে বলিনি, সেগুলো বলেছিলাম উদ্দেশ্যহীনভাবে। ’

আর্জেন্টিনার বাকি আছে পাঁচ ম্যাচ। ফলে, একটি ম্যাচেই নামতে পারবেন মেসি। অথচ মেসিকে ছাড়া আট ম্যাচে আর্জেন্টিনা পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। আর মেসি খেলেছেন, এমন ৬ ম্যাচে আর্জেন্টিনার অর্জন ১৫ পয়েন্ট।

বলিভিয়ার বিপক্ষে ম্যাচের ঠিক কয়েক ঘণ্টা আগেই মোট চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয় মেসিকে। মেসির অনুপস্থিতিতে ফলাফলটাও ভালো হয়নি আর্জেন্টিনার। বলিভিয়ার মাঠ লা পাজে ২-০ গোলে হেরে যায় এদগার্দো বাউজার দল। আর এই হারে বর্তমানে তাদের অবস্থানে পয়েন্ট টেবিলের পাঁচে। এই অবস্থানেই যদি থাকে তবে ইন্টার-কনফেডারেশনের প্লে-অফ খেলে রাশিয়া ২০১৮ বিশ্বকাপে যেতে হবে মেসি বাহিনীকে। কনমেবল অঞ্চলে সেরা চার দল সরাসরি বিশ্বকাপ খেলে থাকে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।