ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ব্রাজিলেও মেসি, ইরানেও আরেক মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, মে ১, ২০১৭
ব্রাজিলেও মেসি, ইরানেও আরেক মেসি! ব্রাজিলেও মেসি, ইরানেও আরেক মেসি!

গত বছরের শতবর্ষী কোপা আমেরিকার আসর থেকে যাত্রা শুরু করেছিলেন ‘দাড়িওয়ালা মেসি’। নতুন রূপে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন আর্জেন্টিনার দলপতি। জাতীয় দলের বাইরেও তার পারফরম্যান্স টানছে স্প্যানিশ লা লিগার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনাকে।

আর্জেন্টিনা ও বার্সেলোনার হয়ে দারুণ খেলতে থাকা ‘দাড়িওয়ালা মেসি’ ইতোমধ্যেই ‘ফিফটি’ করে অপরাজিত। আর্জেন্টাইন এই ফুটবলের জাদুকর মুখভর্তি দাড়ি রেখে করে ফেলেছেন ৫০ গোলের বেশি।

ব্রাজিলের মেসি, আসল মেসি আর ইরানের মেসি (বাম থেকে)গালভর্তি দাড়ি নিয়ে হাজির হয়েছেন আরও এক ‘মেসি’! এর আগে আবির্ভাব ঘটেছে দাড়িহীন আরেক মেসির। সামনাসামনি দেখলে মনে হবে তিনজনই মেসি। চেহারায় আর্জেন্টাইন সুপারস্টারের সঙ্গে অবিশ্বাস্য মিল আছে বাকি দুইজনের!

ইরানেও আরেক মেসি!দাড়ি ছাড়া মেসির বাড়ি নেইমার-পেলে-রোনাল্ডোর দেশ ব্রাজিলে। ইংলিশ ট্যাবলয়েড দ্য সান এই মেসিকে খুঁজে পেয়েছিল। অ্যালেজান্দ্রো নামের ২১ বছরের ওই যুবক ব্রাজিলের সাও পাওলো শহরের একটি খাবার হোটেলে কাজ করেন।

ইরানের মেসিসম্প্রতি হুবহু মেসির মতো দেখতে আরেকজনকে পাওয়া গেছে। ইরানের নাগরিক রিজা পিরেস্তেসকে মুখভর্তি দাড়িতে ঠিক যেন মেসির মতোই লাগে। ইরানের মেহের নিউজ এজেন্সি খুঁজে পেয়েছে রিজাকে। মুখভর্তি বাদামী দাড়ি, আর গায়ের রং ফর্সা হওয়ায় অনেকেই তাকে আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর ভেবে বসছেন। বার্সা আর মেসির পাগলভক্ত রিজাও কম যাননি। নিজের গায়ে আর্জেন্টিনার আকাশী-নীল জার্সি চাপিয়ে রাস্তায় ঘুরছেন তিনি। লোকজন প্রথমত ঘাবড়ে গেলেও রিজা তাদের ভুল ভাঙিয়ে দিচ্ছেন, সেলফি তুলছেন।

ইরানের মেসিনিউজ এজেন্সিটির অফিসে গিয়ে নানা বিষয় নিয়ে কথা বলেছেন রিজা, জানিয়েছেন তার অভিজ্ঞতার কথা। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে ব্রাজিলিয়ান আর ইরানি মেসি।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, ০১ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।