ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চূড়ান্ত সিদ্ধান্ত তেভেজের হাতে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
চূড়ান্ত সিদ্ধান্ত তেভেজের হাতে ছবি: সংগৃহীত

কার্লোস তেভেজকে ধরে রাখার ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখাচ্ছে সাংহাই শেনহুয়া। তবে ভবিষ্যত নিয়ে আর্জেন্টাইন সুপারস্টারের সিদ্ধান্তই যে চূড়ান্ত হবে তাও জোর দিয়ে বলছে চাইনিজ সুপার লিগের ক্লাবটি।

চাইনিজ ফুটবলে থাকবেন নাকি চলে যাবেন তা ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডের ওপরই নির্ভর করছে। বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির অানুষ্ঠানিক চুক্তি নবায়নের আগে তেভেজই ছিলেন বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার।

কিন্তু শেনহুয়াতে ভুলে থাকার মতোই প্রথম মৌসুম কাটিয়েছেন তেভেজ। বাতাসে জোর গুঞ্জন তার শৈশবের ক্লাব বোকা জুনিয়র্সে ফিরে যাওয়ার সম্ভাবনা এখন নাকি আরও জোরালো, যেখান থেকে গত বছরের শেষদিকে চীনে পাড়ি জমিয়েছিলেন।

চাইনিজ এফএ কাপের দুই লেগের স্কোয়াড থেকে বাদ পড়ার আগে ১৬টি লিগ ম্যাচে মাত্র ৪টি গোল করেন তেভেজ। এফএ কাপের শিরোপা লড়াইয়ে নগর প্রতিদ্বন্দ্বী সাংহাই এসআইপিজি’র কাছে অ্যাওয়ে গোলে হেরে গেছে শেনহুয়া।

সম্প্রতি সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি ও জুভেন্টাস তারকার সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ানোর সম্ভাবনা উড়িয়ে দিয়েছে শেনহুয়া। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ এও বলেছে যে আইকনিক খেলোয়াড়ের ভবিষ্যৎ নির্ভর করছে তার নিজের ওপর, ‘তেভেজই সিদ্ধান্ত নেবেন থাকবেন নাকি চলে যাবেন। ভবিষ্যৎ নিয়ে শেনহুয়া ফুটবল ক্লাবের পরিবর্তে তার সিদ্ধান্তই হবে চূড়ান্ত। ’

‘তেভেজের মনোভাবে শেনহুয়ার কোনো নিয়ন্ত্রণ নেই। শেনহুয়া যদি সত্যিই তাকে ক্লাবে ধরে রাখতে চায় এবং তার ভালো পারফরম্যান্স দেখতে চায়, তেভেজের এখনো চূড়ান্ত কিছু বলার আছে। এটা সত্য যে তেভেজকে কেনার জন্য অন্য ক্লাব থেকে আমরা প্রস্তাব পেয়েছি, কিন্তু শেনহুয়া বিশ্বাস করে তিনি প্রথমে তার সত্যিকারের অনুভূতি প্রকাশ করবেন। অন্যথায় সব প্রচেষ্টাই হবে নিরর্থক। তেভেজকে এমন কোনো ক্লাবে বিক্রি করা সুযোগ নেই শেনহুয়ার যেখানে তিনি যেতে চান না। ’

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ৩০ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।