ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডেম্বেলের ফেরা কঠিন: বার্সা কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
ডেম্বেলের ফেরা কঠিন: বার্সা কোচ ছবি: সংগৃহীত

চোট আর অস্ত্রোপচারের ধকল কাটিয়ে দুই সপ্তাহের মধ্যে পুরোদমে অনুশীলনে ফেরার আশা বার্সার নতুন রিক্রুট উসমান ডেম্বেলের। আগামী জানুয়ারিতে ডেম্বেলেকে মাঠে পাওয়ার কথা থাকলেও ২২ ডিসেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকোতেই বার্সার জার্সিতে দেখা যেতে পারে ফরাসি এই তরুণ তারকাকে।

তবে, বার্সা কোচ আরনেস্টো ভালভারদে জানিয়েছেন, এল ক্লাসিকোতে ডেম্বেলের খেলা বেশ কঠিন হয়ে পড়বে। তিনি বলেন, ‘আমি বলছি না এটা অসম্ভব।

তবে, এটা যে ডেম্বেলের জন্য কতটা কঠিন সেটা বলতে পারি। এল ক্লাসিকোর মতো ম্যাচে আমি তাকে মাঠে নামানোর আগে আরও ভাববো। ’

বার্সার জার্সিতে মাত্র তিনটি ম্যাচ খেলার পরেই চোট সমস্যায় ছিটকে যান বরুশিয়া ডর্টমুন্ড থেকে আসা ফরাসি তারকা স্ট্রাইকার ডেম্বেলে। গত সেপ্টেম্বরে বাঁ উরুর ফেমোরাল বাইসেপের টেন্ডন ছিড়ে মাঠের বাইরে ছিটকে পড়েন।

ভালভারদে আরও যোগ করেন, ‘ডেম্বেলের ইনজুরি বেশ মারাত্মক ছিল। তার জন্য সম্ভাব্য ভালো এবং সঠিক সময় পর্যন্ত অপেক্ষা করবো। কারণ আমরা কোনো ঝুঁকি নেওয়ার অধিকার রাখি না। সে দ্রুত সেরে উঠুক এই কামনা করি। আমাদের আরও সতর্ক থাকতে হবে। এতদিন যখন অপেক্ষা করতে পেরেছি তবে আরেকটি সপ্তাহ অপেক্ষা করতে অসুবিধা হবে না। আমাদের অবশ্যই সাবধানী হতে হবে। ’

বার্সা ক্যারিয়ারের শুরুতেই ইনজুরির শিকার হন ২০ বছর বয়সী ডেম্বেলে। অস্ত্রোপচারের পর সম্প্রতি এই তরুণ তারকা তার সাবেক ক্লাব রেনে বেড়াতে গিয়েছিলেন। সেখানে নিজের ফেরা প্রসঙ্গে তিনি জানান, ‘খুব শিগগিরই মাঠে অনুশীলনে নামবো। সেটা হয়তো আরও দুই সপ্তাহ লাগবে। এরপর আমি মূল দলের সঙ্গে অনুশীলন করব। ’

দীর্ঘ ইনজুরির কারণে লা লিগা সূচির প্রথম কয়েক রাউন্ডের পাশাপাশি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বও মিস করেন ডেম্বেলে। তার অনুপস্থিতে আক্রমণভাগে ২৩ বছর বয়সী জেরার্ড দেউলেফেউকে দিয়ে চালিয়ে দিলেও বার্সার শঙ্কা দূর হচ্ছিলো না। অস্ত্রোপচারের জন্য বার্সেলোনা থেকে ফিনল্যান্ডে উড়ে যান ডেম্বেলে। প্রায় ৪৯ দিন পর নিজের দুই পায়ে বুট পড়েন ডেম্বেলে।

এদিকে, আগামী ২২ ডিসেম্বর এল ক্লাসিকোতে মাঠে নামবে বার্সা-রিয়াল। আর সেই ম্যাচে মাঠে নামার জন্য আর কয়দিন পর থেকেই নিজেকে অনুশীলনে প্রস্তুত করবেন ডেম্বেলে। লা লিগায় ভালেন্সিয়ার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে বার্সা। এক ম্যাচ হাতে রেখে এরই মধ্যে নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো। কোপা দেল রে’র আসরেও শেষ ষোলো নিশ্চিত করেছে ভাললারদের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ৩০ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।