ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

জবিতে ফুটবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
জবিতে ফুটবল প্রতিযোগিতার পুরস্কার বিতরণ জবিতে ফুটবল প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) চতুর্থ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে এ পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে বুধবার (২৯ নভেম্বর) অনুষ্ঠিত ফাইনাল খেলায় ট্রাইব্রেকারে ৭-৬ গোলে বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগকে হারিয়ে জয়ী হয় ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ফজলুর রহমান বাবুল বলেন, স্বাধিকার আন্দলনের সূতিকাগার এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়। দেশের ইতিহাসের লগ্ন থেকে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাজনীতির পাশাপাশি বিভিন্ন কর্মকাণ্ডে জড়িত ছিল।  খেলাধুলার মতো সৃজন কাজকে বাদ দিয়ে দেশের উন্নয়ন কখনও সম্ভব নয়। আজ বাংলাদেশের তারুণ্য জেগে উঠেছে। তারুণ্য এগিয়ে গেলে বাংলাদেশ এগিয়ে যাবে।

বাংলাদেশকে সুশৃঙ্খল আর মাদকবিরোধী সফল রাষ্ট্রে পরিণত করতে হলে তরুণ সমাজকে বেশি বেশি করে খেলাধুলায় সম্পৃক্ত থাকতে হবে বলেও তিন মত দেন।

বাংলাদেশ ফুটবল দলের সাবেক কোচ সাজ্জাদ হোসেন সিদ্দিকি (লাভলু) বলেন, বাংলাদেশ ফুটবলের ক্রান্তিলগ্নে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই আয়োজন এক ব্যাপক সারা ফেলবে। এ সময় আমাদের উচিত দেশের সব বিশ্ববিদ্যালয়-কলেজসহ বিভিন্ন রুট লেভেল থেকে খেলাধুলার সুযোগ করে দেওয়া। এতে দেশের ফুটবলে একটি পরিবর্তন আসতে পারে।  

জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আন্তঃবিভাগ ক্রিয়ার পাশাপাশি আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিয়ার দিকে যাওয়া উচিত বলেও তিনি মনে করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, ফুটবল খেলার সঙ্গে শৃঙ্খলা শব্দটি অনেক বেশি জড়িত।  ছাত্র-ছাত্রীদের মেধার বিকাশেও শৃঙ্খলাবোধ
শব্দটি অনেক গুরুত্বপূর্ণ। সীমাবদ্ধতা থাকা স্বত্ত্বেও আমাদের শিক্ষার্থীরা সফলতার সঙ্গে জাতীয় পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে, যা আমাদের জন্য অনেক গৌরবের।

অনুষ্ঠানে জবি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মিনহাজ উদ্দীনের সঞ্চালনায় এবং জবি ক্রিড়া উপ-কমিটির (ফুটবল) আহ্বায়ক অধ্যাপক ড. আব্দুলাহ আল বাকীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, সরকার দলীয় ছাত্রনেতারাসহ সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
ডিআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।